logo
আপডেট : ২৩ মার্চ, ২০২৪ ১২:২৭
চেন্নাইর জয়ে ম্যাচসেরা মোস্তাফিজ
অনলাইন ডেস্ক

চেন্নাইর জয়ে ম্যাচসেরা মোস্তাফিজ

মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে আইপিএলের উদ্বোধনী ম্যাচেই জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। আর ম্যাচসেরা হয়েছেন মোস্তাফিজ।

শুক্রবার (২২ মার্চ) রাতে চেন্নাইর এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে এদিন মোস্তাফিজ শুরুতেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) ৪ উইকেট তুলে নেন। তাতে ৭৮ রানেই ৫ উইকেট হারিয়ে বসে কোহলি-ডু প্লেসিসরা। এরপরও অনুজ রাওয়াত ও দিনেশ কার্তিকের ব্যাটে ভর করে ৬ উইকেটে ১৭৩ রান করে বেঙ্গালুরু। জবাবে ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চেন্নাই।

রান তাড়া করতে নেমে ৩৮ রানে ঋতুরাজ গায়কোয়াড়ের উইকেট হারায় চেন্নাই। ৩ চারে ১৫ রান করে ফেরেন তিনি। ৭১ রানের মাথায় ফেরেন দারুণ খেলতে থাকা রাচীন রবীন্দ্র। তিনি ১৫ বলে ৩টি চার ও সমান সংখ্যক ছক্কায় করেন ৩৭ রান। ৯৯ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় চেন্নাই। এবার আউট হন আজিঙ্কা রাহানে। তিনি ১৯ বলে ২ ছক্কায় করে যান ২৭ রান। ১১০ গিয়ে আরও একটি উইকেট হারায় ধোনির দল। এবার ফিরেন ড্যারিল মিচেল। তিনি ১৮ বলে ২ ছক্কায় করেন ২২ রান।

এরপর অবশ্য আর কোনো উইকেট হারায়নি চেন্নাই। বদলি খেলোয়াড় শিবাম দুবে ও রবীন্দ্র জাদেজার সাবলীল ব্যাটিংয়ে ৮ বল আগে ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় পাঁচবারের চ্যাম্পিয়নরা। দুবে ৪টি চার ও ১ ছক্কায় ৩৪ রানে ও জাদেজা ১৭ বলে ১ ছক্কায় অপরাজিত থাকেন ২৫ রানে।

বল হাতে ৩ ওভারে ২৭ রান দিয়ে বেঙ্গালুরুর ক্যামেরন গ্রিন নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন যশ ঢুল ও কর্ণ শর্মা।

তার আগে শুরুতেই বেঙ্গালুরুর ব্যাটিংয়ের আগা কেটে দেন মোস্তাফিজুর রহমান। পঞ্চম ওভারে ফাফ ডু প্লেসিস (৩৫) ও রজত পতিদারকে (২১) ফিরিয়ে করেন জোড়া আঘাত। তাতে ৪১ রানেই দুই উইকেট হারিয়ে বসে বেঙ্গালুরু। ৪২ রানের মাথায় নতুন ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল ফেরেন গোল্ডেন ডাক মেরে। তার উইকেটটি নেন দীপক চাহার।

দ্বাদশ ওভারে এসে আবার জোড়া উইকেট তুলে নেন মোস্তাফিজ। এবার প্রথমে বিরাট কোহলি (২১) ও ক্যামেরন গ্রিনের (১৮) বিগ উইকেট তুলে নেন। তাতে ৭৮ রানেই ৫ উইকেট হারিয়ে বসে কোহলি-ডু প্লেসিসরা।

কিন্তু শেষ দিকে অনুজ ২৫ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৮ এবং কার্তিক ৩ চার ও ২ ছক্কায় অপরাজিত ৩৮ রান করলে বেঙ্গালুরুর দলীয় সংগ্রহ ১৭৩ পর্যন্ত যায়।

মোস্তাফিজ ৪টি ও চাহার নেন ১টি উইকেট। একটি উইকেট আসে রান আউট থেকে। ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪টি উইকেট নিয়ে ম্যাচসেরা হন মোস্তাফিজুর রহমান।