logo
আপডেট : ১২ মে, ২০২৪ ২২:৩৫
২৯টির মধ্যে
সৈয়দপুরে শুধুমাত্র একটি শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ শিক্ষার্থী উর্ত্তীণ
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে শুধুমাত্র একটি শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ শিক্ষার্থী উর্ত্তীণ

রোববার প্রকাশিত এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শুধুমাত্র একটি শিক্ষা প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। ওই ঐতিহ্যবাহী প্রাচীনতম ও স্বনামধন্য  শিক্ষা প্রতিষ্ঠানটি হচ্ছে সৈয়দপুর তুলশীরাম সরকারি বালিকা উচ্চ  বিদ্যালয়।

বিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবারের (২০২৪ সাল) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় সৈয়দপুর তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে দুই বিভাগে মোট ৮৫ জন পরীক্ষার্থী অংশ নেন। উর্ত্তীণ হয়েছেন শতভাগ। তন্মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৭ জন। এদের মধ্যে বিজ্ঞান বিভাগের ৫৭ জনের মধ্যে ৩৩ জন এবং মানবিক বিভাগের ২৮জনের মধ্যে ৪ জন পরীক্ষার্থী  জিপিএ-৫ পেয়েছেন।

গত বছরও (২০২৩ সাল) এসএসসি পরীক্ষায় ওই নারী শিক্ষা প্রতিষ্ঠানের শতভাগ পরীক্ষার্থী উর্ত্তীণ হয়েছিল।  সৈয়দপুর তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোছা. শিল্পী আক্তার ফলাফল প্রকাশের পর তাঁর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, এবারও আমাদের প্রতিষ্ঠানটি ফলাফলের ধারাবাহিকতা ধরে রেখেছে। আমরা প্রতিষ্ঠানগতভাবে আশানুরূপ ফলাফল বয়ে আনতে সক্ষম হয়েছি। তিনি বলেন, প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষিকা,অভিভাবক ও শিক্ষার্থীদের সমন্বিত প্রচেষ্টায় এ ধরনের ফলাফল করা সম্ভব হয়েছে। আগামীতে আরও ভালো ফলাফলের আশাবাদ ব্যক্ত করেন তিনি।