logo
আপডেট : ১ জুন, ২০২৪ ১২:৪৬
সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য: ব্যবস্থা গ্রহণে পূজা উদযাপনের বিবৃতি
ষ্টাফ রিপোর্টার

সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য: ব্যবস্থা গ্রহণে পূজা উদযাপনের বিবৃতি

বগুড়া সদর উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য দেওয়া বগুড়া সদর উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান আবু সুফিয়ান সফিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানিয়েছে জেলা পূজা উদযাপন পরিষদের নেতারা৷
 
বৃহস্পতিবার রাতে বগুড়া শহরের সাতমাথা সনাতন ধর্ম মন্দিরে অনুষ্ঠিত এক জরুরী সভায় সিদ্ধান্ত শেষে শুক্রবার সংগঠনের পক্ষে লিখিত বিবৃতি দেন তারা। সংগঠনের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার চাকী স্বাক্ষরিত বিবৃতিতে নেতারা নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান পদপ্রার্থী আবু সুফিয়ান সফিকের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেন। তার এমন বক্তব্য প্রদানের জন্য তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া জেলা শাখা নেতৃবৃন্দরা। বিবৃতিদাতারা হলেন, সংগঠনের সভাপতি সাগর কুমার রায়, সহ-সভাপতি চঞ্চলমোহন রায়,  সাধারণ সম্পাদক নির্মলেন্দু রায় নির্মল, সহ-সাধারণ সম্পাদক অশোক সাহা, প্রচার সম্পাদক আশীষ কুমার রায়, গণসংযোগ সম্পাদক তাপস কুমার নিয়োগ, সহ-সমাজসেবা সম্পাদক সুরজিৎ ঘোষ প্রমুখ। 
 
এর আগে গত ২৯ মে সদর উপজেলা পরিষদে নির্বাচন চলাকালীন সময়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী আবু সুফিয়ান সফিক ভোটের দিন সকালে ঠনঠনিয়া বাসস্ট্যান্ডের মাদ্রাসা ভোটকেন্দ্রে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীকে উদ্দেশ্য করে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য দেন ৷ সামাজিক যোগাযোগমাধ্যমে সেই বক্তব্যে ছড়িয়ে পড়লে আলোচনা ও সমালোচনার জন্ম হয়৷ তবে এই ঘটনায় এখন পর্যন্ত প্রশাসনিক কোন ব্যবস্থা নেয়া হয়নি।