logo
আপডেট : ৬ জুলাই, ২০২৪ ১৪:৫৪
বগুড়ায় তাঁতী লীগের বিশেষ বর্ধিত সভা
প্রেস বিজ্ঞপ্তি

বগুড়ায় তাঁতী লীগের বিশেষ বর্ধিত সভা

সাংগঠনিক গতিশীল বৃদ্ধি করার লক্ষ্যে বগুড়ায় তাঁতী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে জেলা তাঁতী লীগ এ সভার আয়োজন করে। 

এতে সভাপতির বক্তব্য রাখেন জেলা তাঁতী লীগের সভাপতি নুরুজ্জামান সোহেল। সভাপতির বক্তব্যে তিনি বলেন, সাংগঠনিক গতিশীল বৃদ্ধি করার লক্ষ্যে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। দ্রুত সময়ের মধ্যে উপজেলা কমিটিগুলো সম্পন্ন করতে হবে। এছাড়া আসছে আগস্ট মাস শোকের মাস। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। 

বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ। সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তাই আগস্ট মাসে সকল উপজেলায় তাঁতী লীগের ব্যানারে শোক দিবস পালন করার আহ্বান জানান তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজনের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন জেলার সহ-সভাপতি সাব্বির হোসেন সবুজ, সাংগঠনিক সম্পাদক আপেল মল্লিক, দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন, কাহালু উপজেলা তাঁতী লীগের সভাপতি শাহিন ফকির, সারিয়াকান্দি উপজেলা তাঁতী লীগের আহ্বায়ক আবুল কালাম আজাদ, যুগ্ম আহ্বায়ক খায়রুল ইসলাম রুকু, দুপচাঁচিয়া উপজেলার সভাপতি শাহ নেওয়াজ খান সুমন, নন্দীগ্রাম উপজেলার আহ্বায়ক লুৎফর রহমান সোহান, ধুনট উপজেলার সভাপতি ডাবলু সরকার, আদমদীঘি উপজেলার সভাপতি আহসান হাবিব, আব্দুল কাদের, শেরপর উপজেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম রকি, যুগ্ম সাধারণ সম্পাদক হাকিম রতনসহ প্রমুখ।