logo
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:৫৪
প্রতিবন্ধী ব্যক্তির অধিকার নিশ্চিতে মতবিনিময় সভা
সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

প্রতিবন্ধী ব্যক্তির অধিকার নিশ্চিতে মতবিনিময় সভা

নওগাঁর সাপাহারে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও মর্যাদা নিশ্চিত করার লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় সাপাহার প্রতিবন্ধী বিদ্যালয়ে কারিতাস রাজশাহী অঞ্চল এর আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা দেলোয়ার হোসেন। এসময় প্রধান অতিথি প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও মর্যাদা নিয়ে কথা বলেন এবং এর পাশাপাশি প্রতিবন্ধী ব্যক্তি ও তাদের অভিভাবকের উদ্দেশে বলেন, ইদানিং শোনা যাচ্ছে একটি চক্র সমাজসেবা অফিসের নাম ব্যবহার করে প্রতিবন্ধীদের টাকা আত্মসাৎ করছে।

এব্যাপরে  সমাজসেবা কর্মকর্তা বলেন, সমাজসেবা অফিস কখনো মোবাইলে কল দিয়ে ৬ সংখ্যার ওটিপি চাইবে না, এব্যাপারে আপনারা সচেতন থাকবেন এবং কোন ব্যক্তিকে আপনাদের পাসওয়ার্ড ও ওটিপি দিবেন না। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন আগষ্টিন রাতিয়া নুনিয়া জুনিয়র কর্মসূচি কর্মকর্তা কারিতাস রাজশাহী অঞ্চল, মিলন সরেন প্রোগ্রাম ম্যানেজার আউট অব স্কুল এডুকেশন, মিস লিনা বিশ^াস আঞ্চলিক এ্যনিমেটর কাম কাউন্সিলর টিসিআরপি প্রকল্প, সলোমন হাসদা টিসিআরপি প্রকল্প কারিতাস রাজশাহী অঞ্চল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, সহকারী প্রধান শিক্ষক পলাশ বর্মন। অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা,অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।