logo
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:২০
উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে
সৈয়দপুরে ৭ লাখ ৩০ হাজার টাকা ঋণ বিতরণ
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে ৭ লাখ ৩০ হাজার টাকা ঋণ বিতরণ

নীলফামারীর সৈয়দপুরে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ১৪ জন প্রশিক্ষত যুব ও যুব নারীদের মাঝে সাত লাখ ৩০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) উপজেলা যুব উন্নয়ন অফিসারের অফিস কক্ষে ওই ঋণ বিতরণ করা হয়।

সৈয়দপুর উপজেলা যুব উন্নয়ন  কর্মকর্তা মো. মাহফুজার রহমান চৌধুরী উপস্থিত থেকে ঋণ গ্রহীতা প্রশিক্ষত যুব ও যুব নারীদের হাতে বিভিন্ন অংকের ঋণের টাকার চেক তুলে দেন। 

এ সময় সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. জনি রানা, মোর্শেদুল ইসলাম ও এস.এম হাবিব মর্তূজাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সৈয়দপুর উপজেলা যুব উন্নয়ন দপ্তর সূত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন এলাকার প্রশিক্ষিত ১৪ জন যুব ও যুব নারীদের মাঝে সাত লাখ ৩০ হাজার টাকা ঋণ প্রদান করা হয়েছে। ঋণ গ্রহীতাদের সর্বনিম্ন ৪০ হাজার টাকা থেকে এক লাখ টাকা পর্যন্ত ঋণ দেয়া হয়। এদের মধ্যে কেউ প্রথম দফা, কেউবা দ্বিতীয় ও তৃতীয় দফা ঋণ গ্রহন করেন।  এর আগে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আওতায় ঋণ গ্রহীতাদের এক সপ্তাহ, এক মাস থেকে তিন মাস পর্যন্ত  প্রশিক্ষন প্রদান করা হয়েছে। 

মূলতঃ প্রশিক্ষিত যুব ও যুব নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করে গড়ে তুলতে গাভী পালন/দুগ্ধ খামার স্থাপন, গরু মোটাতাজাকরণ, পাটজাত পণ্য উৎপাদন এবং গবাদিপশু পালন, কৃষি ও মৎস্য চাষের ওপর ওই ঋণ দেয়া হয়েছে।