logo
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:৩০
মাদক ব্যবসায়ীদের উচ্ছেদ চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

মাদক ব্যবসায়ীদের উচ্ছেদ চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের ৭নং ওয়ার্ডে মাদক ব্যবসায়ীদের অত্যাচারে অতিষ্ঠ স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী। এর প্রতিকার চেয়ে মাদকের বিরুদ্ধে এলাকাবাসী সূধী সমাবেশ, গণস্বার করে একাধিকবার এই মাদক ব্যবসায়ীদের সতর্ক করা হলেও তারা তা বন্ধ না করে বেপোরোয়া ভাবে মাদক  ব্যাবসা চালিয়ে যাচ্ছে। অবশেষে মাদক ব্যবসায়ীদের উচ্ছেদ চেয়ে গতকাল রোববার সকালে আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর প্রায় পাঁচ শতাধিক এলাকাবাসী স্বারে একটি লিখিত অভিযোগ করেছেন।

এলাকাবাসীর লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার সান্তাহার পৌরসভার ৭নং ওয়ার্ডের এলাকাবাসীর উদ্যোগে মাদকের বিরুদ্ধে সূধী সমাবেশ ও গণস্বার করে ৭নং ওয়ার্ড কে মাদকমুক্ত এলাকা ঘোষণা করেন। মাদকমুক্ত ঘোষণা করার পর থেকে মাদক ব্যবসায়ী আরও বেপরোয়া হয়ে উঠে। চিহ্নিত মাদক ব্যবসায়ী রহিমা বেগম সুটকি, শিবলু হোসেন,  সোহাগ হোসেন, নূর ইসলাম নূরু, হামিদ, মিনহাজ, জুলি, অবেলা বেওয়া, জুয়েল, ইতি বেগম, তৌহিদ, ফরিদ, শাহিন, রিফাত, নজু, রুবেল, লাইলী, জান্নাত, রেহেনা কোন কিছুই তোয়াক্কা না করে নির্বিঘেন মাদক বেচা- কেনা করছে এবং স্থানীয়দের বিভিন্ন ভাবে ভয়-ভীতি ও হুমকি ধামকি প্রদান করছেন। মাদক ব্যবসায়ীদের উচ্ছেদ করতে প্রতিকার চেয়ে মাদকমুক্ত এলাকা গড়তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সহযোগিতা কামনা করেছেন।

এ বিষয়ে ওই এলাকার বাসিন্দা মামুনুর রশীদ মামুন অভিযোগ দেওয়ার বিষয় নিশ্চিত করে বলেন, মাদক ব্যবসায়ীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে এর প্রতিকার চেয়ে এলাকাবাসীকে সাথে নিয়ে গণস্বার করে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে। 

উল্লেখ্য, ইতিপূর্বে বগুড়া জেলার পুলিশ সুপার মহোদয় উক্ত চিহ্নিত কিছু মাদক ব্যবসায়ীদের ভাল পথে আসার জন্য প্রত্যেককে সেলাই মেশিন ও নগদ অর্থ প্রদান করেন। তখন তারা কথা দেয়, আর মাদক ব্যবসা করবে না। কিছু দিন ভাল থাকলেও পুনরায় আবার নির্বিঘ্নে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।