logo
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪ ১৩:৫৬
সৈয়দপুরে প্রতারণা মাধ্যমে ঋণের টাকা হাতিয়ে নেয়ার শোকে এক বৃদ্ধের মৃত্যু
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে প্রতারণা মাধ্যমে ঋণের টাকা হাতিয়ে নেয়ার শোকে এক বৃদ্ধের মৃত্যু

নীলফামারীর সৈয়দপুরে  প্রতারণা মাধ্যমে ব্যাংক থেকে উত্তোলন করা ক্ষুদ্র ঋণের ২৫ হাজার টাকা হাতিয়ে নেয়ার শোকে আশরাফ হোসেন (৬৪) নামের এক বৃদ্ধের মৃত্যু ঘটেছে।

সোমবার দুপুরে শহরের শহীদ তুলশীরাম সড়কে অবস্থিত ইসলামী ব্যাংক পিএলসি সৈয়দপুর শাাখা থেকে ঋণের টাকা নিয়ে বের হওয়ার পর পরই ওই প্রতারণার ঘটনাটি ঘে ছে। প্রতারণার শিকার হয়ে মৃত্যুবরণকারী ওই বৃদ্ধের বাড়ি সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের দক্ষিন অসুরখাই গ্রামে।

জানা গেছে, ঘটনার দিন গতকাল সোমবার দুপুরে বৃদ্ধ আশরাফ হোসেন তাঁর স্ত্রীকে সঙ্গে নিয়ে ক্ষুদ্র ঋণের টাকা তোলার জন্য ইসলামী ব্যাংক পিএলসি সৈয়দপুর শাখা কার্যালয়ে আসেন। এরপর শহরের শহীদ তুলশীরাম সড়কে অবস্থিত ব্যাংকের শাখা থেকে ক্ষুদ্র ঋণের ২৫ হাজার টাকা উত্তোলন করে ব্যাংক থেকে বের হচ্ছিলেন। এ সময় প্রতারক চক্রের এক সদস্য বৃদ্ধ আশারফ হোসেনকে বলেন, আমার এক বড় ভাই প্রবাসে থাকেন। তিনি অসহায় গরীব মানুষদের মাঝে কাপড়চোপড় কিনে দেয়ার জন্য কিছু টাকা পয়সা আমার কাছে পাঠিয়েছেন। আর এই কথা বলে প্রতারক চক্রের  ওই সদস্য বৃদ্ধ আশরাফ হোসেন ও বৃদ্ধা স্ত্রীকে  শহরের পৌর কাপড় মার্কেটের ভেতরে শাড়ি লুঙ্গি কিনে দেয়ার জন্য নিয়ে যান। 

এর পর ওই প্রতারক চক্রের ওই সদস্য সেখানে বৃদ্ধ আশরাফ হোসেনের কাছে থাকা ব্যাংক থেকে উত্তোলন করা ক্ষুদ্র ঋণের টাকা কৌশলে হাতিয়ে নিয়ে সটকে পড়েন। এতে বৃদ্ধ আশরাফ হোসেন প্রতারণার শিকার হওয়ার বিষয়টি আঁচ করতে পেরে ঘটনাস্থলে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে আশেপাশের থাকা লোকজন তাকে উদ্ধার করে দ্রুত সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যান। এ সময় সেখানে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু বলে ঘোষণা করেন।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো. ফইম উদ্দিন প্রতারণা মাধ্যমে ব্যাংকের ক্ষুদ্র ঋণের টাকা হাতিয়ে নেয়ার শোকে এক বৃদ্ধের মৃত্যু বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা করা হয়েছে। মরদেহের ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।