logo
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪ ১৩:৪৫
সৈয়দপুরে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

বুধবার নীলফামারীর সৈয়দপুরে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর শহরের রহমতউল্লাহ্ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। ব্র্যাক-আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, এসকেএস ফাউন্ডেশন ও ওয়াটার এইড বাংলাদেশ এর সহযোগিতায় দিবসের এবারের প্রতিপাদ্য স্বাস্থ্য সুরক্ষায় পরিস্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ ওপর ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নুর-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. আবু জাফর।

এতে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার, এসকেএস ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী  বিদ্যূৎ কুমার মন্ডল ও ব্র্যাক-আরবান ডেভেলমেন্ট প্রোগ্রামের রিজিয়ন কো অর্ডিনেটর (ওয়াশ)  মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

আলোচনা সভায় রহমতউল্লাহ্ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজা খাতুন, শিক্ষক-শিক্ষিক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  এর আগে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ^ হাত ধোয়া দিবস পালন উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। শহরের পুরাতন বাবুপাড়াস্থ রহমতউল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বও থেকে র‌্যালিটি বের করা হয়। এতে ব্র্যাক-আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, এসকেএস ফাউন্ডেশন ও ওয়াটার এইড বাংলাদেশ এর কর্মকর্তা -কর্মীরা অংশ নেন।