প্রকাশিত : ১৩ মে, ২০১৯ ১৮:৩৩

বাবা হত্যায় ছেলের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক
বাবা হত্যায় ছেলের যাবজ্জীবন
বাবাকে হত্যার দায়ে ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন রাজবাড়ীর আদালত। আজ সোমবার দুপুরে রাজবাড়ীর দায়রা জজ আদালতের বিচারক নিলুফার সুলতানা এই আদেশ দেন।  

এ ছাড়া মামলার ৩ নম্বর আসামিকে এক বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। 

দণ্ডপ্রাপ্ত ছেলের নাম আলীম প্রামাণিক। তিনি জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের শাহমীরপুর গ্রামের বাসিন্দা। তাঁর বাবার নাম আইয়ুব আলী প্রামাণিক।

আদালত সূত্রে জানা যায়, বিয়ের পর আলীমের স্ত্রী অন্য এক লোকের সঙ্গে পালিয়ে যান। আলীম তাঁর স্ত্রীকে ফিরিয়ে আনার জন্য বাবাকে চাপ দেন। এনিয়ে বাবা-ছেলের মধ্যে মনোমালিন্য হয়। ২০১৪ সালের ১ নভেম্বর নদীতে মাছ শিকার করার কথা বলে বাড়ি থেকে বাবাকে ডেকে নিয়ে যান তিনি। নদীর পাড়ে নিয়ে এ সময় বাবা আইয়ুব আলী প্রামাণিককে শ্বাসরোধে হত্যা করেন। হত্যার পর মরদেহের সঙ্গে বালুর ব্যাগ পেঁচিয়ে নদীতে ফেলে দেন। মরদেহ নৌকায় তুলতে সহায়তা করেন ফিরোজ প্রামাণিক নামের আরেক ব্যক্তি। এক মাস পরে লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত ব্যক্তির ভাই বাদী হয়ে আলীম প্রামাণিক, নিহত ব্যক্তির স্ত্রী এবং প্রতিবেশী ফিরোজ প্রামাণিককে আসামি করে মামলা করেন।

হত্যাকাণ্ডের ঘটনায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আলীম প্রামাণিক। শুনানি, সাক্ষ্য গ্রহণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে আজ বিচারক এই রায় দেন। মামলার ২ নম্বর আসামিকে খালাস দেওয়া হয়েছে।

আসামি পক্ষের আইনজীবী তসলিম আহমেদ তপন বলেন, ‘হত্যাকাণ্ডের ঘটনায় কোনো চাক্ষুষ সাক্ষী নেই। আমরা আদালতের রায়ে সন্তুষ্ট নই। ন্যায়বিচারের প্রত্যাশায় উচ্চ আদালতে যাওয়ার প্রক্রিয়া চলছে।’

উপরে