প্রকাশিত : ১ জুলাই, ২০১৯ ১৪:০৫

ভারতের কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ৩২

অনলাইন ডেস্ক
ভারতের কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ৩২

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে একটি যাত্রীবোঝাই মিনিবাস গভীর খাদে পড়ে গেলে অন্তত ৩২ জন নিহত হয়েছে। রাজ্যের কিশতওয়ার জেলায় ঘটা ভয়াবহ ওই দুর্ঘটনায় আহত হয়েছে আরও ২২ জন। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

খবরে বলা হয়েছে, আজ সোমবার স্থানীয় সময় সকাল ৮টা ৪০ মিনিটের দিকে ওই দুর্ঘটনা ঘটেছে। ওই যাত্রীবোঝাই মিনিবাস কেশওয়ান থেকে কিশতওয়ারের দিকে যাচ্ছিল। যাত্রীদের দাবি, বাসটি অতিরিক্ত যাত্রী বহন করছিল।

শ্রীগওয়ারি এলাকা দিয়ে যাওয়ার সময় হঠাৎ করে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার ধারের একটি গভীর খাদে পড়ে যায়। বাসটির চাকা পিছলে গিয়েই দুর্ঘটনাটি ঘটেছে বলে ধারণা স্থানীয়দের। তবে ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটেছে তা জানা যায়নি। ঘটনাস্থলেই ৩২ জনের মৃত্যু হয়েছে। আরও বেশ কয়েকজনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান ‍পুলিশের কর্মকর্তারা। তারা স্থানীয়দের সহায়তায় উদ্ধারকাজ শুরু করেছে। জম্মু ও কাশ্মীরের আইজিপি এম কে সিনহা জানিয়েছে, এখন পর্যন্ত তারা ২০ জনের মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছেন।

ভয়াবহ এই দুর্ঘটনার পর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ।

এক টুইট বার্তায় ওমর আব্দুল্লাহ বলেন, কিশতওয়ার থেকে ভয়ঙ্কর খবর পেলাম। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।

উপরে