প্রকাশিত : ৯ মার্চ, ২০২০ ১২:০৪

করোনায় তৃতীয়জনের মৃত্যু, জরুরি বৈঠকে বসছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
করোনায় তৃতীয়জনের মৃত্যু, জরুরি বৈঠকে বসছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যুর পর জরুরি বৈঠকের ডাক দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলা করা এবং জাতীয় ও আন্তর্জাতিক প্রচেষ্টার বিষয়ে আলোচনার জন্য বৈঠকটি ডেকেছেন তিনি।

স্কাই নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, নর্থ ম্যানচেস্টার জেনারেল হসপিটালে ৬০ বছর বয়সী এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। রবিবার সন্ধ্যায় ইংল্যান্ডের স্বাস্থ্য বিভাগ সে তথ্য নিশ্চিত করেছে।

ব্রিটেনে এখন পর্যন্ত ২৭৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার থেকে অন্তত ৭২ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। এতে করে আক্রান্তের হার বেড়ে গেছে।

জানা গেছে, করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য বিভাগের প্রস্তুতি এবং সরকারি পরিকল্পনা নিয়ে বিশদ আলোচনা হবে প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে। ওই বৈঠকে ইংল্যান্ডের চীফ মেডিক্যাল অফিসার ক্রিস হোয়াইটি এবং বিজ্ঞানীদের প্রধান উপদেষ্টা স্যার প্যাট্রিক ভ্যালান্স উপস্থিত থাকবেন।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে উঠে এসেছে, স্থানীয় এবং আন্তর্জাতিকভাবে ব্রিটিশ নাগরিকরা করোনা মোকাবিলায় নিজেদের জায়গা থেকে লড়ে যাবে বলে ওই বৈঠকে প্রধানমন্ত্রী বরিস জনসন প্রত্যাশা ব্যক্ত করবেন।

উপরে