প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৪৬

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ সাড়ে ২৪ হাজার

অনলাইন ডেস্ক
বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ সাড়ে ২৪ হাজার
বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজারের কাছাকাছি প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৯ লাখ ২৪ হাজার ৫৭৭ জন।

বিশ্বে এ পর্যন্ত ২ কোটি ৮৯ লাখ ৩৯ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এ মহামারি ভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ২ কোটি ০৮ লাখ ০৫ হাজারের বেশি মানুষের। 

গত কয়েকদিনের মতোই প্রাণহানি আর সংক্রমণের শীর্ষে ভারত। করোনাভাইরাসে আবারও ১১শ’য়ের বেশি মৃত্যু হয়েছে দেশটিতে। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৯৫ হাজারের বেশি। এখন পর্যন্ত মোট শনাক্ত ৪৭ লাখ ৫১ হাজারের বেশি। প্রায় ছয় মাস পর আজ থেকে চালু হয়েছে রাজধানী দিল্লির মেট্রো রেল।

গত একদিনে ব্রাজিলে মৃত্যু হয়েছে ৮শ’ জনের। দেশটিতে ১ লাখ ৩১ হাজার ছাড়িয়েছে মোট মৃত্যু। আরও ৬৯৯ জনের মৃত্যুতে মোট প্রাণহানি ১ লাখ ৯৮ হাজার ছাড়িয়েছে যুক্তরাষ্ট্রে।

এদিকে আবারও শুরু হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা ভ্যাকসিনের তৃতীয় ধাপের ট্রায়াল। গত সপ্তাহেই একজন টিকাগ্রহীতার অসুস্থতার কারণে সাময়িকভাবে স্থগিত ঘোষণা করা হয় পরীক্ষা।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।

উপরে