প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২০ ১৫:৪৭

নিউইয়র্কে নির্বাচনী সমাবেশে সংঘর্ষ, গ্রেপ্তার ২০

অনলাইন ডেস্ক
নিউইয়র্কে নির্বাচনী সমাবেশে সংঘর্ষ, গ্রেপ্তার ২০

যুক্তরাষ্ট্রে মঙ্গলবার সাধারণ নির্বাচনের দিন শান্তই ছিল নিউইয়র্ক। তবে বুধবার এক নির্বাচনী সমাবেশ হঠাৎ সহিংস হয়ে উঠলে ২০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সব ভোট গণনার দাবিতে বুধবার কয়েকশ’ বিক্ষোভকারী ম্যানহাটনের রাস্তায় নেমে আসে। এসময় তারা আগুন ধরিয়ে দেয় এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ট্রাম্পের প্রচারণা শিবির কয়েকটি রাজ্যে ভোট গণনা বন্ধে আইনি পদক্ষেপের ঘোষণার পর ওই ব্যক্তিরা রাস্তায় নেমে আসে। তারা ওয়াশিংটন স্কয়ার পার্কের দিকে যাচ্ছিল।

শান্তভাবে বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়। কিন্তু এক ঘণ্টা পর অশান্তি এবং পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের খবর পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে, তারা অন্তত ২০ জনকে গ্রেপ্তার করেছে। এই ব্যক্তিদের বিরুদ্ধে গ্রেপ্তারে বাধা, বিশৃঙ্খল আচরণ, অবৈধ জমায়েত ও সরকারি বাধা দেয়ার অভিযোগ আনা হয়েছে।

পরে এক টুইট করে নিউইয়র্ক পুলিশ। তারা জানায়, আমরা বাকস্বাধীনতাকে স্বাগত জানাই এবং মূল্য দেই। আমাদের অগ্রাধিকার সবসময়ই নিরাপত্তা। তবে শান্তি বিনিষ্ট করায় ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে শান্তিপূর্ণ বিক্ষোভে কাউকে অস্ত্রসহ পাওয়া গেলে তাকে গ্রেপ্তার করা হবে। একইসঙ্গে ওই অস্ত্র জব্দ করা হবে।

সবশেষ নির্বাচনী পূর্বাভাসে ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ২৬৪টি ইলেকটোরাল ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেকটোরাল ভোট।

উপরে