প্রকাশিত : ৬ নভেম্বর, ২০২০ ১৪:১৫

যুক্তরাষ্ট্রে নতুন ১ লাখ করোনা রোগী শনাক্ত

অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রে নতুন ১ লাখ করোনা রোগী শনাক্ত

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হয়েছে। বুধবার অর্থাৎ নির্বাচনের পরের দিন নতুন রোগী শনাক্ত হয়েছেন ১ লাখ ২ হাজারের বেশি।

বার্তা সংস্থা বিবিসির প্রতিবেদন অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রে বর্তমানে ৫০ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাস নিয়ে হাসপাতালে ভর্তি আছেন। যা অক্টোবরের প্রথম দিক থেকে প্রায় ৬৪% বৃদ্ধি পেয়েছে।

দেশটিতে গড়ে প্রতিদিনের মৃত্যুর হার আবারো বাড়ছে। যদিও তা মহামারী শুরুর তুলনায় এখনও কম। বুধবার করা ওই রেকর্ডে আমেরিকায় করোনা নিয়া নতুন করে মারা গেছেন ১ হাজার ১শ'র বেশি মানুষ।

এদিকে নতুন আক্রান্তের সংখ্যা উল্লেখ করে দৈনিক ওয়াশিংটন পোস্টে দেয়া এক সাক্ষাৎকারে দেশের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্টনি ফৌসি বলেছেন, 'আমরা পুরোপুরি আহত হয়েছি'।

তিনি আরো বলেন, 'সম্ভবত পরিস্থিতি আর খারাপের দিকে যবে না। কারণ শীতে লোকজন বেশি প্রয়োজন ছাড়া বের হোন না। নিজের বাড়িতেই বেশি থাকেন'।

গতকাল নয়টি অঙ্গরাজ্য এক দিনে রেকর্ডসংখ্যক রোগী শনাক্তের কথা জানিয়েছে। অঙ্গরাজ্যগুলো হলো কলোরাডো, আইডাহো, ইন্ডিয়ানা, মেইন, মিশিগান, মিনেসোটা, রোড আইসল্যান্ড, ওয়াশিংটন ও উইসকনসিন।

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে ৯৮ লাখ ২ হাজার ৩৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২ লাখ ৩৯ হাজার ৮৪২ জন। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা মার্কিন যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ভারত।

উপরে