প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২০ ১৩:৫২

একদিনে করোনা আক্রান্ত পৌনে ৫ লাখ, মৃত ৫৮৩৯

অনলাইন ডেস্ক
একদিনে করোনা আক্রান্ত পৌনে ৫ লাখ, মৃত ৫৮৩৯

করোনাভাইরাস মহামারির প্রকোপ থামেনি। গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছে পৌনে ৭৫ লাখ মানুষ। একদিনে ৫ হাজার ৮৩৯ জন লোকের মৃত্যু হয়েছে। একদিনে সুস্থ হয়েছেন দুই লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৭ লাখ ২৮ হাজার ৮৯১ জন। মৃত্যু হয়েছে ১২ লাখ ৬১ হাজার ৯৭১ জনের। সুস্থ হয়েছেন তিন কোটি ৫৭ লাখ ৯২ হাজার ৫৮৮ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২ লাখ ৮৮ হাজার ৪৮০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৭৬৮ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৫ লাখ ৫৩ হাজার ৮৬৪ জন এবং মারা গেছে ১ লাখ ২৬ হাজার ৬৫৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৬ লাখ ৬৪ হাজার ১১৫ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ৩৯৭ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৭ লাখ ৮৭ হাজার ৩২৪ জন। এর মধ্যে মারা গেছেন ৪০ হাজার ৪৩৯ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৭ লাখ ৭৪ হাজার ৩৩৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৫৩৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২২ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ২০ হাজার ২৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৬৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৩৮ হাজার ১৪৫ জন।

উপরে