প্রকাশিত : ৩ জানুয়ারী, ২০২১ ১৪:০৭

করোনায় মারা গেছেন ভার্জিনিয়ার স্টেট সিনেটর

অনলাইন ডেস্ক
করোনায় মারা গেছেন ভার্জিনিয়ার স্টেট সিনেটর

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন অঙ্গরাজ্য স্টেট সিনেটর বেন চাফিন জুনিয়র (৬০)। স্থানীয় সময় শুক্রবার (১ জানুয়ারি) করোনা জটিলতায় তিনি মারা যান। তাঁর কার্যালয় থেকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

দক্ষিণ-পশ্চিম ভার্জিনিয়ার রাসেল কাউন্টি থেকে নির্বাচিত স্টেট সিনেটর ছিলেন অগাস্টাস বেনটন (বেন) চাফিন জুনিয়র। সর্বোচ্চ যত্ন নিয়ে চিকিৎসা ও সমর্থন দেওয়ায় রিচমন্ডের ভিসিইউ মেডিকেল সেন্টারের চিকিৎসক ও কর্মীদের প্রতি ধন্যবাদ জানান রিপাবলিকান দলীয় এই আইনপ্রণেতার পরিবারের সদস্যরা।

বেন চাফিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে দুই সপ্তাহ চিকিৎসাধীন ছিলেন। পেশায় অ্যাটর্নি চাফিন ভার্জিনিয়ার ৩৮তম ডিস্ট্রিক্ট থেকে সিনেটর নির্বাচিত হন। ২০১৪ সালে সিনেটে নির্বাচন করার আগে ২০১৩ সালে তিনি রাজ্যের প্রতিনিধি পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।

বেন চাফিনের কার্যালয় এক বিবৃতিতে জানায়, তিনি দ্বিতীয় সংশোধনী এবং ভার্জিনিয়ার নিম্ন আয়ের হাজার হাজার মানুষের অর্থনৈতিক উন্নয়ন ও স্বাস্থ্যসেবার জোরালো সমর্থক ছিলেন।

চাফিনের প্রতি সম্মান জানাতে ভার্জিনিয়ার আইনসভায় রাজ্যের পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন ডেমোক্রেটিক দলীয় গভর্নর র‌্যালফ নর্দাম। বলেছেন, তাঁর মরদেহ সমাহিত না করা পর্যন্ত আইনসভায় পতাকা অর্ধনমিত থাকবে।

নর্দাম এক বিবৃতিতে বলেন, আমি বেনকে জানি একাধারে একজন আইনপ্রণেতা, অ্যাটর্নি, ব্যাংকার এবং গবাদিপশুর খামারি হিসেবে। তিনি জনগণকে ভালোবাসতেন, তিনি তাঁর এলাকায় কর্মসংস্থান সৃষ্টি ও বিনিয়োগ বৃদ্ধির জন্য কঠোর চেষ্টা করতেন। নিম্ন আয়ের মানুষের স্বাস্থ্যসেবা বিলে তাঁর সাহসী সমর্থনের জন্য আমি সব সময় তাঁর কাছে ঋণী।

উপরে