প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী, ২০২১ ১৪:৩৮

আমাজানের সিইও পদ ছাড়ছেন জেফ বেজোস

অনলাইন ডেস্ক
আমাজানের সিইও পদ ছাড়ছেন জেফ বেজোস

আমাজনের প্রধান নির্বাহী পদ থেকে ইস্তফা দিচ্ছেন বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী জেফ বেজোস। ৩০ বছর আগে নিজের গ্যারেজে তিনি এ ই-কমার্স জায়ান্ট প্রতিষ্ঠা করেন।

অ্যামাজনের বরাত দিয়ে বিবিসি জানায়, প্রধান নির্বাহীর পদ ছাড়লেও এক্সিকিউটিভ চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বেজোস। এরপর থেকে নিজের সময় ও মনোযোগ দেবেন অন্য উদ্যোগে।

মঙ্গলবার প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের উদ্দেশে একটি চিঠি লেখেন বেজোস (৫৭)। সেখানে বলেন, আমাজনের সিইও হওয়া খুবই দায়িত্বপূর্ণ কাজ। এ ধরনের দায়িত্বে থাকলে অন্য কোনো কিছুর দিকে মনোযোগ দেওয়া কঠিন।

তিনি আরও জানান, এক্সিকিউটিভ চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর আমাজনের অন্য উদ্যোগগুলোতে বেশি সময় দেবেন। ডে ওয়ান ফান্ড, বেজোস আর্থ ফান্ড, ব্লু অরিজিন, দ্য ওয়াশিংটন পোস্ট ও অন্যান্য আগ্রহের জায়গাতে কাজ করবেন বেজোস। আর এখনই তিনি কাজ থেকে অবসর নিচ্ছেন না।

আমাজন এর পক্ষ থেকে জানায়, চলতি বছরের দ্বিতীয়ার্ধে বড় এ পরিবর্তন আসবে। তবে বেজোসের ছেড়ে যাওয়া পদে আসবেন অ্যান্ডি জাসি। যিনি বর্তমানে আমাজনের ক্লাউড কম্পিউটিং বিজনেসের নেতৃত্ব দিচ্ছেন।

উল্লেখ্য, ১৯৯৪ সালে অনলাইন বুকশপ হিসেবে যাত্রা করে আমাজন। বর্তমানে পণ্য সরবরাহ ও স্ট্রিমিং ভিডিও, ক্লাউড সার্ভিস ও বিজ্ঞাপন মিলিয়ে এ প্রতিষ্ঠানে সারা বিশ্বের ১৩ লাখ মানুষ কাজ করছে।

উপরে