প্রকাশিত : ১০ জুন, ২০২১ ১৫:০৮

ভারতে একদিনে করোনায় মৃত্যু ৬১৩৮

অনলাইন ডেস্ক
ভারতে একদিনে করোনায় মৃত্যু ৬১৩৮

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জন এবং মারা গেছে তিন লাখ ৫৯ হাজার ৬৯৫ জন। 

সে দেশে গতকাল বুধবার করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৯৩ হাজার ৮৯৬ জন এবং মারা গেছে ছয় হাজার ১৩৮ জন। এর আগের দিন সে দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৯১ হাজার ২২৭ জন এবং মারা গেছে দুই হাজার ২১৩ জন।

দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে দুই কোটি ৭৬ লাখ ৫৫ হাজার ৪৯৩ জন এবং বর্তমানে আক্রান্ত রয়েছে ১১ লাখ ৬৭ হাজার ৯৩৩ জন।

এদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৭ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৭৫০ জন এবং মারা গেছে ৩৭ লাখ ৭৬ হাজার ২৬১ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৮৬ লাখ ৬৮ হাজার ৯৩৮ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ২৭ লাখ ১৩ হাজার ৫৫১ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৫ হাজার ৩২৭ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪২ লাখ ৬৪ হাজার ৭২৭ জন এবং মারা গেছে ছয় লাখ ১৩ হাজার ৪৯৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, আর্জেন্টিনা ও জার্মানি।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৭১ লাখ ২৫ হাজার ৩৫৭ জন এবং মারা গেছে চার লাখ ৭৯ হাজার ৭৯১ জন।
সূত্র: ওয়ার্ল্ডোমিটার

উপরে