প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২১ ১৬:৩৪

ভারতে কৃষক আন্দোলনের মঞ্চের কাছে মৃতদেহ উদ্ধার, ক্ষোভ

অনলাইন ডেস্ক
ভারতে কৃষক আন্দোলনের মঞ্চের কাছে মৃতদেহ উদ্ধার, ক্ষোভ

ভারতে কৃষক আন্দোলনের মঞ্চের কাছে হত্যা করা হয়েছে এক যুবককে। দিল্লির সিংঘু সীমানায় শুক্রবার সকালে পুলিশ ওই যুবকের মৃতদেহ উদ্ধার করে। মৃতদেহটির একটি হাত কবজি থেকে কেটে নেওয়া হয়েছিল। গোড়ালি থেকে কেটে নেওয়া হয়েছে পায়ের একটি পাতাও। খবর আনন্দবাজার অনলাইনের।

মৃতদেহটি যেখানে পাওয়া গেছে, তার অদূরে কৃষক আন্দোলনের মঞ্চ। মঞ্চের কাছে রাখা পুলিশের ব্যারিকেডকে উল্টো করে তার গায়ে বেঁধে দেওয়া হয়েছিল দেহটি। শুক্রবার ওই দেহ ঘিরে নতুন করে ক্ষোভ তৈরি হয়েছে কৃষকদের মধ্যে।

পুলিশ এ ঘটনায় অপরিচিত এক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ঘটনাটির তদন্তও শুরু করেছে। তবে কে বা কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, সে ব্যাপারে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।

বেশ কয়েকটি ভাইরাল ভিডিও শুক্রবার সকালে সামনে এসেছে। তার একটিতে দেখা যাচ্ছে, পাঞ্জাবি নিহাং সম্প্রদায়ের কিছু মানুষ এক যুবকের উপর অত্যাচার করছেন। মাটিতে ফেলে মারধর করা হচ্ছে ওই যুবককে। তবে এই ভিডিও’র যুবকই মৃত ব্যক্তি কি না, সে ব্যাপারে তদন্তকারীরা নিশ্চিত নন। তাই ভিডিও নিয়ে এখনই কোনও মন্তব্য করতে চায়নি স্থানীয় কুন্দলি থানার পুলিশ।

এক বিবৃতি দিয়ে শুক্রবার কুন্দরী থানার পুলিশ সুপার হংসরাজ জানান, ‘দেহটি ৩৫ বছরের এক যুবকের। শুক্রবার ভোর পাঁচটা নাগাদ ওই মৃতদেহ উদ্ধার করা হয়। মৃত ব্যক্তির কাটা হাতটি তার দেহের পাশেই ঝুলিয়ে দিয়েছিল দুষ্কৃতীরা। পুলিশ দেহটি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ঘটনা সংক্রান্ত ভাইরাল ভিডিওটি এখনও তদন্তাধীন।’

উপরে