প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২১ ১৪:২৫

বিকেলে লঞ্চ মালিকদের সঙ্গে সরকারের বৈঠক

অনলাইন ডেস্ক
বিকেলে লঞ্চ মালিকদের সঙ্গে সরকারের বৈঠক

চলমান পরিবহন ধর্মঘটে নতুনকরে যুক্ত হয়েছে লঞ্চ। বাসের পর গতকাল ভাড়া বাড়ানোর দাবিতে লঞ্চেও ধর্মঘট ডাকা হয়। এর পরিপ্রেক্ষিতে আজ রবিবার বিকেলে লঞ্চ মালিকদের সঙ্গে বৈঠকে বসছে সরকার।

রাজধানীর মতিঝিলের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) কার্যালয়ে বিকেল ৩টায় এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বৈঠকে বিআইডাব্লিউটিএ'র চেয়ারম্যান ছাড়াও নৌপরিবহন প্রতিমন্ত্রী ও সচিবও থাকতে পারেন বলে জানা গেছে।

গতকাল লঞ্চ মালিক সমিতির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম ভূঁইয়া বলেন, 'ভাড়া বৃদ্ধি নিয়ে আমাদের দাবি না মানায় যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।'

জানা গেছে, যাত্রীবাহী লঞ্চের ভাড়া ১০০ কিলোমিটার পর্যন্ত প্রতি কিলোমিটারে এক টাকা ৭০ পয়সার পরিবর্তে তিন টাকা ৪০ পয়সা এবং ১০০ কিলোমিটারের পর এক টাকা ৪০ পয়সার বদলে দুই টাকা ৮০ পয়সা করার প্রস্তাব করেছেন লঞ্চ মালিকরা।

গতকাল বিকেল থেকে ঢাকাগামী যাত্রীরা বরিশাল ঘাটে এসে ফিরে যায়। তারা ক্ষোভ প্রকাশ করে জানায়, যাত্রীদের জিম্মি করে ভাড়া বৃদ্ধি অনৈতিক কাজ। মালিক কর্তৃপক্ষের দাবি, ডিজেলের দাম বাড়ানোতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন মালিকরা।

বরিশাল নৌবন্দরে গিয়ে দেখা গেছে, ঘাটে থাকা দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটে চলাচলকারী বেশির ভাগ লঞ্চ ঘাট থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

 

উপরে