প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২১ ১০:৪৭

পশ্চিমবঙ্গে স্বর্ণের বারসহ দুই পাচারকারী গ্রেফতার

অনলাইন ডেস্ক
পশ্চিমবঙ্গে স্বর্ণের বারসহ দুই পাচারকারী গ্রেফতার

 

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের স্বরূপনগর সীমান্তের হাকিমপুর এলাকা থেকে কয়েক লাখ টাকার স্বর্ণের বারসহ দুজনকে গ্রেফতার করেছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। তাদের সঙ্গে থাকা একটি গাড়িও জব্দ করা হয়। গ্রেফতার দুজন হলেন- পাচারকারী মালেক সর্দার ও গাড়িচালক সুমন মণ্ডল। বৃহস্পতিবার রাতে তাদের গ্রেফতার করা হয়।

বিএসএফের দাবি, উদ্ধার হওয়া ছয়টি স্বর্ণের বারের ওজন ৬৯৯ গ্রাম। রাতেই স্বর্ণের বার ও গ্রেফতার দুজনকে তেঁতুলিয়া শুল্ক দপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিএসএফ সূত্রে জানা গেছে, গত কয়েক মাস ধরে স্বরূপনগর ও বসিরহাট সীমান্তে সোনা ও রুপা পাচার বেড়েছে। মাঝেমধ্যেই পাচারকারীদের কাছ থেকে কোটি কোটি টাকার স্বর্ণের বার ও রুপার অলংকার উদ্ধার করা হচ্ছে। বৃহস্পতিবার রাতে বিএসএফের ১১২ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা গোপন খবরের ভিত্তিতে হাকিমপুর সীমান্তে সন্দেহজনক অবস্থায় ওই ব্যক্তির গাড়ির গতিরোধ করে।

পরে গাড়িচালক সুমন মণ্ডলকে জেরা করে গাড়ির ব্যাটারির তলা থেকে ছয়টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসময় হাকিমপুর মাঝের পাড়ার বাসিন্দা সুমনকেও গ্রেফতার করা হয়।

বিএসএফ জানায়, উদ্ধার হওয়া স্বর্ণের বারগুলোর আনুমানিক বাজারমূল্য প্রায় ৩৫ লাখ ৩৬ হাজার টাকা।

এ পাচারচক্রের সঙ্গে অন্য কারো সম্পৃক্ততা আছে কি না, বা তারা আন্তর্জাতিক পাচারচক্রের সঙ্গে জড়িত কি না, সে বিষয়গুলো তদন্ত হচ্ছে বলে জানায় বিএসএফ।

উপরে