প্রকাশিত : ৩ জানুয়ারী, ২০২২ ১৪:৪৫

কাসেম সোলাইমানির মৃত্যু বার্ষিকীতে যা বললেন মেয়ে

অনলাইন ডেস্ক

কাসেম সোলাইমানির মৃত্যু বার্ষিকীতে যা বললেন মেয়ে

ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানির মেয়ে জয়নাব সোলাইমানি বলেছেন, ইরাক থেকে সকল মার্কিন সেনা প্রত্যাহার করা হলে তার বাবাকে হারানোর বেদনা আনন্দে রূপান্তরিত হবে।

জেনারেল সোলাইমানির মৃত্যুর দ্বিতীয় বার্ষিকী উপলক্ষে রোববার ইরাকের রাজধানী বাগদাদে আয়োজিত এক অনুষ্ঠানে অংশগ্রহণ করে এ মন্তব্য করেন জয়নাব সোলাইমানি।
২০২০ সালের ৩ জানুয়ারি ভোরের দিকে জেনারেল সোলাইমানি বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন উগ্রবাদী সেনাদের হামলায় শাহাদাত বরণ করেন। তিনি ছাড়াও তাকে স্বাগত জানাতে আসা ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ শাবির সেকেন্ড ইন কমান্ড আবু মাহদি আল মোহান্দেসও একই হামলায় শহীদ হন।

রোববার বাগদাদের শোকানুষ্ঠানে জয়নাব আরো বলেন, জেনারেল সোলাইমানি ও শহীদ আল-মুহান্দিসের রক্তের প্রতিশোধ নেয়া এখন সময়ের ব্যাপার মাত্র।
তিনি বলেন, জেনারেল সোলাইমানি অন্তরের অন্তস্তল থেকে ইরাককে ভালোবাসতেন এবং একটি শক্তিশালী ইরাক প্রতিষ্ঠার স্বপ্ন দেখতেন।

অনুষ্ঠানে আবু মাহদি আল-মুহান্দিসের মেয়ে মিনারা জামাল আল-মুহান্দিস আমেরিকা ও সৌদি সরকারের কাছ থেকে পিতৃহত্যার প্রতিশোধ গ্রহণের আহ্বান জানান। বাগদাদ বিমানবন্দরের কাছে জেনারেল সোলাইমানিকে হত্যার স্থানে আয়োজিত এ অনুষ্ঠানে লাখ লাখ ইরাকি নাগরিক অংশগ্রহণ করেন এবং সেখানে ইরান ও ইরাকের জাতীয় সঙ্গীত বাজানো হয়।

উপরে