প্রকাশিত : ৭ জানুয়ারী, ২০২২ ১৫:৩৩

চীনে বিস্ফোরণে ভবন ধস, আটকা পড়েছেন ২০ জন

অনলাইন ডেস্ক
চীনে বিস্ফোরণে ভবন ধস, আটকা পড়েছেন ২০ জন

চীনের একটি শহরে বিস্ফোরণে ভবন ধসের ঘটনা ঘটেছে। এতে আটকা পড়েছেন অন্তত ২০ জন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে এএফপি জানিয়েছে এ তথ্য।

স্থানীয় সময় শুক্রবার (৭ জানুয়ারি) ১২টা ১০ মিনিটে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সরকারি একটি ক্যান্টিনে গ্যাস লিকেজ থেকে এ বিস্ফোরণ ঘটতে পারে। এতে পাশের ভবনটিও ধসে পড়ে।

পিপলস ডেইলির খবরে বলা হয়েছে, ধসে পড়া ভবনের ভেতরে আটকা পড়েছেন অনেকে। স্থানীয় কর্তৃপক্ষ উদ্ধার কাজ চালাতে ২৬০ জনের একটি বড় টিম ও ৫০টি গাড়ি পাঠিয়েছে দুর্ঘটনাস্থলে।

চীনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে একটি ভিডিও পোস্ট করেছে। জানানো হয়েছে দুর্ঘটনাস্থল থেকে এ পর্যন্ত ৯ জনকে উদ্ধার করা হয়েছে।

শিনহুয়ার খবরে বলা হয়েছে, এ ঘটনায় আহত কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া সিসিটিভির ফুটেজে দেখা গেছে যে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মেগাসিটির উলং জেলার একটি ভবন ধসে পড়ছে। ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেছে চারপাশ।

চীনে গ্যাস লিকেজ এবং বিস্ফোরণ একটি সাধারণ ঘটনা। দেশটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের কারণে প্রায়ই সাধারণ মানুষের প্রাণহানির ঘটনা ঘটে। গতবছর জুনেও ২৫ জন মারা যান গ্যাস বিস্ফোরণের ঘটনায়। পরে এ ঘটনায় গ্যাস পাইপ লাইনের সংযোগ দেওয়া কোম্পানির ম্যানেজারসহ আটজনকে আটক করা হয়। সরকারের তরফ থেকে সে সময় বলা হয়েছিল, কোম্পানির নিরাপত্তা ব্যবস্থা ভালো ছিল না। একই মাসে একই ধরনের আরও একটি ঘটনায় মারা যান ১৮ জন।

উপরে