প্রকাশিত : ৯ জানুয়ারী, ২০২২ ১৫:৪৭

চারদিক বরফে ঢাকা, অন্তঃসত্ত্বাকে কাঁধে করে হাসপাতালে নিল সেনাবাহিনী

অনলাইন ডেস্ক
চারদিক বরফে ঢাকা, অন্তঃসত্ত্বাকে কাঁধে করে হাসপাতালে নিল সেনাবাহিনী

চারদিক বরফে ঢাকা, আটকে পড়া এক অন্তঃসত্ত্বাকে কাঁধে করে হাসপাতালে নিলেন ভারতের সেনাবাহিনীর সদস্যরা। সেই ঘটনার একটি ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে- ভারতীয় সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে জম্মু-কাশ্মীরের বারামুল্লার তেহশিলের ঘাগ্গর গ্রাম থেকে একটি ফোন পায় সেনারা। ফোনের অপর প্রান্ত থেকে জানানো হয়, এলাকায় ব্যাপক তুষারপাত হচ্ছে। বরফের সাদা চাদরে ঢেকে গেছে সর্বত্র। এই পরিস্থিতিতে বাড়ি থেকে বেরোনো কার্যত অসম্ভব। এদিকে, বাড়িতে থাকা অন্তঃসত্ত্বার শরীর অত্যন্ত খারাপ। এখনই চিকিৎসকের কাছে তাকে নিয়ে যেতে না পারলে বড়সড় বিপদের আশঙ্কা।

শোনামাত্রই তড়িঘড়ি ব্যবস্থা নেয় ভারতীয় সেনারা। উদ্ধারকারী দল অন্তঃসত্ত্বার বাড়ির কাছে পৌঁছায়। অন্তঃসত্ত্বার শারীরিক অবস্থা সত্যিই সংকটজনক তা বোঝার পরই স্ট্রেচারের বন্দোবস্ত করা হয়। অন্তঃসত্ত্বাকে স্ট্রেচারে শুইয়ে কাঁধে নিয়ে হাঁটতে শুরু করেন উদ্ধারকারী দলের সদস্যরা। প্রায় সাড়ে ৬ কিলোমিটার রাস্তা অতিক্রম করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় অন্তঃসত্ত্বাকে। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, চিকিৎসকদের তত্ত্বাবধানে ভালোই রয়েছেন ওই নারী।

বরফে ঢাকা রাস্তা পেরিয়ে যুদ্ধকালীন তৎপরতার মতো ওই নারীকে স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছে দেওয়ার ভিডিও দেখে সবাই প্রশংসা করছেন। 

উপরে