প্রকাশিত : ১১ জানুয়ারী, ২০২২ ১৫:৩০

ইউরোপীয় পার্লামেন্টপ্রধান ডেভিড সাসোলি মারা গেছেন

অনলাইন ডেস্ক
ইউরোপীয় পার্লামেন্টপ্রধান ডেভিড সাসোলি মারা গেছেন

ইউরোপীয় পার্লামেন্টের প্রধান ডেভিড সাসোলি ৬৫ বছর বয়সে মারা গেছেন। সাসোলির মুখপাত্রের বরাত দিয়ে মঙ্গলবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শরীরের ইমিউন সিস্টেম নিয়ে মারাত্মক জটিলতা দেখা দেওয়ার পর গত মাসে ইতালির একটি হাসপাতালে ভর্তি করা হয় ডেভিড সাসোলিকে। মঙ্গলবার সেখানেই তিনি মারা যান।

সাবেক সাংবাদিক ও মধ্য-বামপন্থি ইতালীয় এই রাজনীতিক গত দুই সপ্তাহেরও বেশি সময় ধরে গুরুতর অসুস্থ ছিলেন এবং এই সময় তার সব দাপ্তরিক কর্মকাণ্ড বাতিল করা হয়।

ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্টের মুখপাত্র রবার্তো কুইল্লো জানিয়েছেন, চিকিৎসাধীন মঙ্গলবার ভোরের দিকে ইতালির আভিয়ানোর একটি হাসপাতালে মারা যান ডেভিড সাসোলি।

এর আগে গত সেপ্টেম্বরে স্ট্রাসবার্গের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল সাসোলিকে। গুরুতর অসুস্থ ইউরোপীয় পার্লামেন্টের এই প্রধানকে সেই সময় নিউমোনিয়ার চিকিৎসা দেওয়া হয়েছিল।

সংবাদ পাঠক হিসেবে কাজ করা সাবেক এই সাংবাদিক ২০১৯ সালের জুলাই মাসে ৭০৫ আসনবিশিষ্ট ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছিলেন। এর আগে ২০০৯ সালে তিনি সাংবাদিকতা ছেড়ে দেন এবং একই বছর ইউরোপীয় পার্লামেন্টের সদস্য হিসেবে নির্বাচিত হন।

উপরে