প্রকাশিত : ৮ মে, ২০২২ ১৪:৩৬

পুলিশের কাছ থেকে বন্দুক ছিনিয়ে দুই রোগীকে হত্যা

অনলাইন ডেস্ক
পুলিশের কাছ থেকে বন্দুক ছিনিয়ে দুই রোগীকে হত্যা

পুলিশের কাছ থেকে বন্দুক ছিনিয়ে নিয়ে একটি হাসপাতালের ভেতরে ঢুকে দুই রোগীকে গুলি করে হত্যা করেছেন দক্ষিণ আফ্রিকার এক ব্যক্তি। পুলিশ জানিয়েছে, তাদের এক কর্মকর্তার কাছ থেকে ওই ব্যক্তি বন্দুক ছিনিয়ে নিয়ে তাকেও গুলি করেছে। এতে ওই পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন।

দেশটির কেপ টাউনে এই ঘটনা ঘটেছে। এক বিবৃতিতে পুলিশের মুখপাত্র ব্রিগেডিয়ার নোভেলা পোতেলওয়া বলেন, স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় স্থানীয় একটি হাসপাতালে ঢুকে এক পুলিশ কর্মকর্তার কাছ থেকে বন্দুক ছিনিয়ে নিয়ে দুই রোগীকে গুলি করে হত্যা করেন ৪০ বছর বয়সী এক ব্যক্তি। যে পুলিশ কর্মকর্তার কাছ থেকে তিনি বন্দুক ছিনিয়ে নিয়েছেন তিনিও গুলিতে গুরুতর আহত হয়েছেন।

পুলিশ সন্দেহভাজন এক ব্যক্তিকে ভি অ্যান্ড এ ওয়াটারফন্ট্রের কাছে সমেরসেট হাসপাতালে ভর্তি করেছে। তার চিকিৎসা প্রয়োজন বলে জানানো হয়েছে। ওই এলাকা স্থানীয় এবং আন্তর্জাতিক উভয় পর্যটকদের কাছেই বেশ জনপ্রিয়।

ওই ব্যক্তি প্রথমে এক পুলিশ কর্মকর্তার কাছ থেকে তার বন্দুক ছিনিয়ে নেয়। এরপরেই সে ওই কর্মকর্তার মাথায় গুলি করে এবং পরবর্তীতে দুই রোগীকে গুলি করে হত্যা করে। যুদ্ধ বা সংঘাত চলছে না এমন দেশগুলোর মধ্যে দক্ষিণ আফ্রিকায় বিশ্বের সবচেয়ে বেশি হত্যার ঘটনা ঘটে থাকে।

গত বছর কেপটাউনের হত্যাকাণ্ডের হার ছিল দেশটির মধ্যে সর্বোচ্চ। সেখানে প্রতি এক লাখ মানুষের মধ্যে ৬৪ জন হত্যার শিকার হয়েছে। জোহানেসবার্গে এই সংখ্যা ৩৭ এবং নিউইয়র্কে ছিল প্রায় ছয়জন।

উপরে