প্রকাশিত : ৬ জুন, ২০২২ ১২:০৪

ভারতে বাস খাদে পড়ে নিহত ২৫

অনলাইন ডেস্ক
ভারতে বাস খাদে পড়ে নিহত ২৫

ভারতের উত্তরাখণ্ডে বাস খাদে পড়ে ২৫ জন নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছেন ৬ জন। রোববার রাজ্যটির উত্তরকাশি জেলায় এ দুর্ঘটনা হয়। বাসটিতে ২৮ তীর্থযাত্রীসহ ৩১ জন ছিলেন। তারা ওই রাজ্যের অন্যতম বড় তীর্থস্থান যমুনত্রীর উদ্দেশে যাত্রা করেছিলেন। খবর: টাইমস অব ইন্ডিয়া

জানা গেছে, রাজ্যটির উত্তর কাশীর ডামটায় যমুনাত্রী জাতীয় সড়কে ঘটে এই দুর্ঘটনাটি। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার কাছের একটি ঘাটে উল্টে যায়।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ২৫ জনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়।

ডিজিপি অশোক কুমার বলেন, আশঙ্কাজনক অবস্থায় এখনও পর্যন্ত ৬ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার কবলে পড়া তীর্থযাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। মৃতদের পরিচয় জানারও চেষ্টা করা হচ্ছে।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি ব্যক্তিগতভাবে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামির সঙ্গে কথাও বলেছেন।

এ সম্পর্কিত এক টুইট বার্তায় অমিত শাহ বলেন, ‘উত্তরাখণ্ডে তীর্থযাত্রী বহনকারী একটি বাস খাদে পড়ার ঘটনা ভীষণ দুঃখজনক। আমি মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামির সঙ্গে কথা বলেছি। আহতদের উদ্ধারে স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ সদস্যরা নিযুক্ত হয়েছেন। এরই মধ্যে আহতদের চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে নেয়া হয়েছে। কেন্দ্রীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে যাচ্ছে।

উপরে