প্রকাশিত : ১ আগস্ট, ২০২২ ১৩:৪৫

গোতাবায়ার এখনই শ্রীলঙ্কায় ফেরার সঠিক সময় নয়: রনিল

অনলাইন ডেস্ক
গোতাবায়ার এখনই শ্রীলঙ্কায় ফেরার সঠিক সময় নয়: রনিল

দেশ ছেড়ে পালিয়ে যাওয়া সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের এখনই শ্রীলঙ্কায় ফেরার সঠিক সময় নয় বলে জানিয়েছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে।

সোমবার (১ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালকে দেওয়া এক সাক্ষাৎকারে রনিল বিক্রমাসিংহে বলেন, এই মুর্হূতে সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া দেশে ফিরে আসলে রাজনৈতিক উত্তেজনা বাড়িয়ে তুলতে পারে।

তবে তিনি বলেছেন, প্রশাসনিক হস্তান্তর সংক্রান্ত সমস্যা এবং অন্যান্য সরকারি কর্মকাণ্ড পরিচালনা করার জন্য গোতাবায়ার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি।

বিক্রমাসিংহে আরও বলেন, তিনি (গোতাবায়া) শিগগিরই দেশে ফিরবেন এমন কোনও তথ্য আমার কাছে নেই।

গত মঙ্গলবার শ্রীলঙ্কার বর্তমান মন্ত্রিসভার মুখপাত্র বান্দুলা গুনেওয়ারদেনা ব্রিটিশ গণমাধ্যম বিবিসিকে বলেছিলেন, সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে সিঙ্গাপুর থেকে শ্রীলঙ্কায় ফিরে আসবেন। তিনি পালিয়ে যাননি। তবে তিনি কবে ফিরবেন, সেটি নিশ্চিত করে তিনি বলেননি।

এর আগে নজিরবিহীন গণবিক্ষোভের জেরে গত মাসে শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে আশ্রয় নিয়েছিলেন ৭৩ বছর বয়সী সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। পরে সেখান থেকে তিনি সিঙ্গাপুরে আশ্রয় নেন এবং সেখান থেকেই ই-মেইলে স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠান। শ্রীলঙ্কা থেকে পালিয়ে যাওয়ার আগে তিনি প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট নিযুক্ত করে যান। এরপর নির্বাচনে তিনি ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট থেকে স্থায়ী প্রেসিডেন্ট নির্বাচিত হন।

উপরে