প্রকাশিত : ৩ সেপ্টেম্বর, ২০২২ ২২:২৩

আরাকান আর্মির হামলায় মিয়ানমারে ১৯ পুলিশ নিহত

অনলাইন ডেস্ক
আরাকান আর্মির হামলায় মিয়ানমারে ১৯ পুলিশ নিহত

বাংলাদেশ সীমান্তবর্তী মিয়ানমারের রাখাইন রাজ্যে পুলিশের একটি তল্লাশি চৌকিতে হামলা চালিয়ে ১৯ পুলিশ সদস্যকে হত্যা করেছে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী আরাকান আর্মি।

থাইল্যান্ড-ভিত্তিক মিয়ানমারের দৈনিক দ্য ইরাবতি বলছে, বুধবার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ সীমান্ত সংলগ্ন মংডু শহরের একটি তল্লাশি চৌকি দখলে নিয়ে মিয়ানমারের ১৯ পুলিশ সদস্যকে হত্যা করেছে আরাকান আর্মি। এ সময় আরাকান আর্মির সদস্যরা ওই তল্লাশি চৌকি থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য অস্ত্র লুট করে।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে ইরাবতি বলেছে, বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) মিয়ানমারের জান্তা বাহিনী যুদ্ধবিমান ও হেলিকপ্টার ব্যবহার করে অন্তত তিনবার হামলা চালিয়েছে। মংডুর এক বাসিন্দা ইরাবতিকে বলেছেন, সকালের দিকে দুটি বিমান এবং একটি হেলিকপ্টার থেকে বোমাবর্ষণ করেছে মিয়ানমারের সামরিক বাহিনী। বিকেলের দিকে আরও দুটি যুদ্ধবিমান এবং দুটি হেলিকপ্টার থেকে ফের হামলা চালানো হয়েছে।

মিয়ানমার জান্তা বলেছে, সীমান্তরক্ষী বাহিনীর তল্লাশি চৌকির দখল পুনরুদ্ধারে সৈন্যরা মংডুর ওই এলাকার দিকে অগ্রসর হচ্ছে। এই অভিযানে সৈন্য সংখ্যা এবং গোলাবারুদের পরিমাণ বৃদ্ধি করা হয়েছে।

উপরে