প্রকাশিত : ৪ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৫০

বাইডেনকে ‘রাষ্ট্রের শত্রু’ বললেন ট্রাম্প

অনলাইন ডেস্ক
বাইডেনকে ‘রাষ্ট্রের শত্রু’ বললেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে 'রাষ্ট্রের শত্রু' আখ্যায়িত করেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফ্লোরিডায় বিলাসবহুল রিসোর্টে স্পর্শকাতর নথির খোঁজে এফবিআই তল্লাশি চালানোর পর প্রথমবার সমাবেশে যোগ দিয়ে এ ধরনের মন্তব্য করলেন ট্রাম্প।

পেনসিলভানিয়ার উইলকস-বারে হাজার হাজার সমর্থকের সামনে বক্তব্য দেওয়ার সময় ট্রাম্প দাবি করেছেন, জো বাইডেন তার বিরুদ্ধে এফবিআই'কে অস্ত্র হিসেবে ব্যবহার করছেন।

ডোনাল্ড ট্রাম্পের অভিযোগ, অভিযানটি ছিল যুক্তরাষ্ট্রের ইতিহাসে যেকোনো প্রশাসনিক ক্ষমতার সবচেয়ে মর্মান্তিক অপব্যবহারের একটি।

গত মাসে রিসোর্টে তল্লাশি চালানোর জন্য দুই ঘণ্টা বক্তব্য দেওয়ার প্রথমাংশ এফবিআই-এর সমালোচনাতেই ব্যয় করেছেন ৭৬ বছর বয়সী ট্রাম্প।

ট্রাম্পের বিলাসবহুল বাড়ি থেকে উদ্ধার হওয়া নথি ঘিরে রহস্য বাড়ছে। গোয়েন্দাদের উদ্ধার করা ৪৩টি ফোল্ডার 'গোপনীয়' হিসেবে চিহ্নিত থাকলেও সেগুলোতে কোনো নথি ছিল না। নথি হারিয়েছে, নাকি গায়েব করা হয়েছে, তা নিয়ে এখন জল্পনা শুরু হয়েছে।   

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে বিচারক অ্যালিন ক্যাননের আদালতে শুক্রবার এ সংক্রান্ত নথি প্রকাশ করা হয়।

গত ৮ আগস্ট ট্রাম্পের বাগানবাড়ি মার-এ-লাগো থেকে সরকারি নথিপত্র উদ্ধার করে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফবিআই)। ওই দিন এফবিআইয়ের অভিযানে নানা শ্রেণির প্রায় ৭১টি খালি ফোল্ডার জব্দ করা হয়, যা এখন গোয়েন্দাদের তদন্তের অন্যতম বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে। এর মধ্যে ৪৩টিই ছিল 'গোপনীয়' হিসেবে ছাপ মারা।
 
এফবিআইয়ের আদালতে উপস্থাপিত নথির বিবরণের ভিত্তিতে বলা হয়, মোট দেড় হাজার নথি ও ফোল্ডার 'গোপনীয়' হিসেবে শ্রেণিবদ্ধ করা থাকলেও সেগুলো ছিল ফাঁকা।

তবে ট্রাম্পের দাবি, তিনি ভুল কিছু করেননি।
সূত্র: বিবিসি।

উপরে