প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৩৪

রানির মৃত্যু, দেখা হলো উইলিয়াম ও হ্যারির

অনলাইন ডেস্ক
রানির মৃত্যু, দেখা হলো উইলিয়াম ও হ্যারির

রানি দ্বিতীয় এলিজাবেথের প্রয়াণে ব্রিটেনের নতুন রাজা হয়েছেন তৃতীয় চার্লস। রাজা তার বড় ছেলে উইলিয়ামকে নতুন প্রিন্স অব ওয়েলস ঘোষণা করেছেন। অবশ্য বসবাসের জন্য যুক্তরাষ্ট্রে চলে যাওয়া ছোট ছেলে ডিউক অব সাসেক্স ও তার স্ত্রীর (হ্যারি ও মেগান) জন্য ভালোবাসা প্রকাশ করেছেন রাজা।

দাদির মৃত্যুর খবরে সস্ত্রীক ছুটে এসেছেন হ্যারি।

বড় ভাই উইলিয়ামের পাশে উভয়কে সস্ত্রীক দেখা গেছে। অনেকেই বলছেন, ভাইয়ের কাঁধে কাঁধ মিলিয়েছে ভাই। কেউ কেউ বলছেন, শোকের সময় তাদের মিলন ঘটলো।

বহুদিন পর উইলিয়াম এবং হ্যারি পাশে দাঁড়িয়ে কথা বলতে দেখার দৃশ্যটি অনেকটাই সুদূর কল্পনার। গত সপ্তাহেও কেউ ধারণা করতে পারেনি যে, উইলিয়াম ও হ্যারির স্ত্রী পাশাপাশি দাঁড়াবে। কারণ, প্রায় দুই বছর ধরে তাদের কখনো জনসম্মুখে একত্রিত হতে দেখা যায়নি।

রানির মৃত্যুতে গত বৃহস্পতিবার সব দৃশ্যপট বদলে যায়। যদি উইলিয়াম এবং হ্যারি একে অপরের সাথে দেখা করার পরিকল্পনা নাও করতো, তার পরেও তারা এমনভাবে একত্রিত হয়েছে, যে ব্যাপারে ভবিষ্যদ্বাণী করা যেত না

সোশ্যাল মিডিয়াতেও অনেকে বলছেন, পরিবারে যখন শোকের ছায়া নেমে আসে, তখন অনুভূতিগুলো জাগ্রত হয় এবং পুরনো যুক্তিগুলো দুঃখের পানিতে ভেসে যায়। এতে করে বিভেদের দেয়ালও গলে যেতে পারে।

ভালোবাসার কাউকে হারানোর মাধ্যমেও অনেক সময় ঐক্য গড়ে ওঠে। আর ওই সময়টাই হয়ে ওঠে একত্রিত হওয়ার জন্য উপযুক্ত। কেউ কেউ বলছেন, হ্যারি ও উইলিয়াম শুধু একে অন্যের পাশেই দাঁড়াননি; তারা বুঝিয়ে দিয়েছেন- তারা প্রয়োজনে এক হতে পারেন।

রাজকীয় একটি সূত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, প্রিন্স হ্যারি এবং মেঘানকে সেখানে উপস্থিত হওয়ার আমন্ত্রণ জানিয়েছেন প্রিন্স উইলিয়াম নিজেই।
সূত্র: বিবিসি।

উপরে