প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২২ ১৫:৫৩

ভারতে কট্টরপন্থী নেতা সুধীর সুরি গুলিতে নিহত

অনলাইন ডেস্ক
ভারতে কট্টরপন্থী নেতা সুধীর সুরি গুলিতে নিহত

ভারতে কট্টরপন্থী ধর্মীয় নেতা সুধীর সুরি উত্তর-পশ্চিমাঞ্চলের অমৃতসরে আততায়ীর গুলিতে নিহত হয়েছেন। বিবিসি জানিয়েছে, ৫৮ বছর বয়সী শিবসেনা নেতা সুধীর সুরি স্থানীয় সময় শুক্রবার প্রাণ হারিয়েছেন।  

পাঞ্জাবের অমৃতসরে এক বিক্ষোভ সমাবেশে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

পুলিশের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, একটি মন্দিরের সামনে প্রতিবাদ করছিলেন সুধীর। তার সাথে ছিল শিবসেনার নেতাকর্মীরা। সেসময় ভিড়ের ভেতর থেকে একজন গুলি করে সুধীরকে। এরপর সুধীরকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পাঞ্জাব পুলিশের প্রধান গৌরব যাদব বলেছেন, সন্দেহভাজন একজন দোকানিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় ক্ষোভ জানিয়েছে বিজেপি। সুধীর নিহতের ঘটনায় পাঞ্জাবের আম আদমি পার্টির সরকারকে দায়ী করছে দলটি।  

তিনি আরো বলেছেন, যারাই এ ঘটনার পেছনে রয়েছে এবং যারাই ষড়যন্ত্র করেছে, তাদের খুঁজে বের করা হবে। তাদের গ্রেপ্তার করা হবে বলেও জানিয়েছেন তিনি।

শিখ সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতি নিয়ে অবমাননাকর মন্তব্যের দায়ে ব্যাপক সমালোচিত ছিলেন সুধীর সুরি।

চলতি বছর ধর্মীয় ইস্যুতে একাধিক হত্যাকাণ্ড হয়েছে অমৃতসরে। গত মাসেই স্বর্ণমন্দিরে দাঁড়িয়ে মাদক গ্রহণের অভিযোগে হত্যা করা হয় এক ব্যক্তিকে।
সূত্র: বিবিসি।

উপরে