প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২২ ১৩:০৮

সেই ওয়াজিরাবাদ থেকেই ইমরানের লং মার্চ শুরু মঙ্গলবার

অনলাইন ডেস্ক
সেই ওয়াজিরাবাদ থেকেই ইমরানের লং মার্চ শুরু মঙ্গলবার

ফের লং মার্চ শুরু করার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খান।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে গত বৃহস্পতিবার গুলিবিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। পায়ে গুলি লেগে গুরুতর আহত হন তিনি এবং তাকে লাহোরের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। ওয়াজিরাবাদের ওই জায়গা থেকেই ফের লং মার্চ শুরু করবে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) বলে জানান ইমরান খান।

পাকিস্তানের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রোববার একটি সাংবাদিক বৈঠকে ইমরান বলেন, আমরা ঠিক করেছি, যেখানে আমার ওপর এবং আমার ১১ জন সঙ্গীর ওপর হামলা চালানো হয়েছিল, সেখান থেকেই মঙ্গলবার আমাদের লং মার্চ শুরু করব।

পায়ে চোট থাকায় এখনই পদযাত্রাকে নেতৃত্ব দিতে না পারলেও রাওয়ালপিন্ডি থেকে তিনি নিজেও পদযাত্রায় পা মেলাতে পারেন বলে ইঙ্গিত মিলেছে তার কথায়। ইমরান এই প্রসঙ্গে বলেন, আমি লাহোরে বসেই দূর থেকে পদযাত্রাকে নেতৃত্ব দেব। আশা করছি ১০ থেকে ১৪ দিনের মধ্যে পদযাত্রা রাওয়ালপিন্ডি পৌঁছে যাবে। তখন আমি ওখান থেকে পদযাত্রায় হাঁটব এবং নেতৃত্ব দেব।

শুক্রবারই ইমরান দাবি করেছিলেন, দেশে রাজনৈতিক পরিবর্তন অবশ্যম্ভাবী হয়ে উঠেছে। শান্তিপূর্ণ উপায়ে কিংবা রক্তাক্ত বিপ্লবের মাধ্যমে দেশে পরিবর্তন আসবে বলে জানান এই ক্রিকেটার-রাজনীতিক। তার ওপর ‘হামলা’ চালানোর পরদিনই ইমরান দাবি করেছিলেন যে, পদযাত্রায় যোগ দেওয়ার আগেই তিনি জানতেন তার ওপর ‘হামলা’ চালানোর পরিকল্পনা করা হচ্ছে।

উপরে