প্রকাশিত : ১৩ জানুয়ারী, ২০২৩ ১৭:৫৮

যুক্তরাষ্ট্রে অ্যালাবামায় টর্নেডোর আঘাতে নিহত ৬

অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রে অ্যালাবামায় টর্নেডোর আঘাতে নিহত ৬

যুক্তরাষ্ট্রের মধ্য অ্যালাবামায় টর্নেডোর আঘাতে অন্তত ছয়জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

অ্যালাবামার গভর্নর কে আইভে টুইটারে বলেন, আমাদের রাজ্যজুড়ে আঘাত হানা ঝড়ে ছয় অ্যালাবামিয়ানকে হারিয়ে আমি শোকাহত। তাদের প্রিয়জন ও পরিবারের জন্য আমার প্রার্থনা রইল। আমরা বিধ্বংসী আবহাওয়ার সঙ্গে অনেক বেশি পরিচিত, কিন্তু আমাদের লোকেরা দৃঢ়। আমরা এটি কাটিয়ে উঠব এবং আরও শক্তিশালী হব।

অটাউগা কাউন্টি করোনার বাস্টার বারবার বলেন, টর্নেডোর আঘাতে নিক্ষিপ্ত ধ্বংসাবশেষ উড়ে এসে পড়লে কমপক্ষে চারজনের মৃত্যু হয়। তবে বাকি নিহতদের বিষয়ে আর কোনো তথ্য দিতে পারেননি তিনি।

বৃহস্পতিবার ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অটাউগা, চেম্বার্স, কুসা, ডালাস, এলমোর এবং তাল্লাপুসা কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন অ্যালাবামার গভর্নর কে আইভে।

প্রবল বাতাস এবং ভারী বৃষ্টির কারণে ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং জর্জিয়া, মিসিসিপি ও অ্যালাবামার কিছু এলাকায় কয়েক হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

হার্টসফিল্ড-জ্যাকসন আটলান্টা আন্তর্জাতিক বিমানবন্দর এবং শার্লট ডগলাস আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫০টির বেশি ফ্লাইট বাতিল বা বিলম্বিত হয়েছে।

সূত্র : রয়টার্স

উপরে