প্রকাশিত : ১৩ মার্চ, ২০২৩ ১৪:০৫

ভারতীয় বিমানের জরুরি অবতরণ পাকিস্তানে

অনলাইন ডেস্ক
ভারতীয় বিমানের জরুরি অবতরণ পাকিস্তানে

ভারতীয় বিমান সংস্থা ইন্ডিগো এয়ারের একটি বিমান পাকিস্তানে জরুরি অবতরণ করেছে। নয়া দিল্লি থেকে কাতারের দোহাগামী বিমানের এক বিদেশি যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট।

সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে জানিয়েছে, অসুস্থ হয়ে পড়া বিদেশি যাত্রীর চিকিৎসার ব্যবস্থা করতেই পাকিস্তানের করাচি বিমানবন্দরে বিমানটির জরুরি অবতরণ করানো হয়। কিন্তু অবতরণের পর জানা যায়, বিমানটি চলাকালীনই ওই যাত্রীর মৃত্যু হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার সকালে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দোহার উদ্দেশে রওনা দিয়েছিল ইন্ডিগো এয়ারের বিমানটি। সকাল পৌনে ৮টা নাগাদ উড্ডয়নের পরই অসুস্থতা বোধ করেন বিমানে থাকা এক যাত্রী। সঙ্গে সঙ্গেই জরুরি অবতরণের অনুমতি চান পাইলট। পাকিস্তানি কর্তৃপক্ষও বিমানটি অবতরণের অনুমতি দেয়। 

যদিও স্বাভাবিক সময়ে ভারতীয় বিমানের পাক আকাশসীমায় প্রবেশের অনুমতি নেই। তবে আপৎকালীন পরিস্থিতিতে দোহাগামী বিমানটিকে করাচির জিন্না আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করানো হয়। কিন্তু অবতরণের পর জানা যায়, আকাশপথেই ওই যাত্রীর মৃত্যু হয়েছে। 

ভারতীয় গণমাধ্যম বলছে, মৃত ব্যক্তির নাম আবদুল্লাহ। ৬০ বছর বয়সি আবদুল্লাহ নাইজেরিয়ার নাগরিক। যদিও বিমান সংস্থার পক্ষ থেকে এখনো এ বিষয়ে কিছু জানানো হয়নি।  

উপরে