প্রকাশিত : ১০ মে, ২০২৩ ১২:০৬

ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

অনলাইন ডেস্ক
ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করেছে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো।

মঙ্গলবার (৯ মে) বিকেলে ইমরান খানকে গ্রেপ্তারের পর ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করেছে দেশটির সরকার। এক সঙ্গে চারজনের বেশি জমায়েতও নিষিদ্ধ করা হয়েছে।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের পক্ষে গ্রেফতারের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে আর্থিক সমস্যায় জর্জরিত পাকিস্তানে নতুন করে অশান্তি ছড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

গত সপ্তাহেই ইমরান প্রকাশ্যে অভিযোগ করেছিলেন পাক সেনার মেজর জেনারেল ফয়জল নাসের গত বছর লাহোরে তার ওপর হামলার ঘটনার মূল ষড়যন্ত্রী। তার পরেই ওই গ্রেফতারি। ওই হামলায় গুলিবিদ্ধ হয়েছিলেন ইমরান।

অন্য দিকে পাক পুলিশের দাবি, জমি কেলেঙ্কারি সংক্রান্ত একটি মামলার কারণেই পিটিআইয়ের চেয়ারম্যান ইমরানকে গ্রেফতার করা হয়েছে। আল কাদির ট্রাস্টের জমি হস্তগত করার অভিযোগ সম্প্রতি ইমরানের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। সেই মামলার জামিন নিতেই মঙ্গলবার সকালে ইসলামাবাদ হাইকোর্টে গিয়েছিলেন তিনি। আদালত চত্বরে ঢোকার আগেই তাকে গ্রেফতার করে রেঞ্জার্স বাহিনী।

উপরে