প্রকাশিত : ১০ মে, ২০২৩ ১৩:২২

লেখিকাকে যৌন হয়রানি, ৫০ লাখ ডলার জরিমানা গুনলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক
লেখিকাকে যৌন হয়রানি, ৫০ লাখ ডলার জরিমানা গুনলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ম্যাগাজিন লেখক জিন ক্যারলকে যৌন হয়রানি করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে। এজন্য ক্যারলকে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণ দিতে হবে ট্রাম্পকে।

মঙ্গলবার (৯ মে) নিউইয়র্কের একটি আদালতের গঠন করা জুরির সদস্যরা এ রায় দিয়েছেন।

ব্রিটিশ সংবামাধ্দযম বিবিসির খবরে বলা হয়, ডোনাল্ড ট্রাম্প ১৯৯৬ সালের বসন্তে একটি বিলাসবহুল ডিপার্টমেন্টাল স্টোরের ড্রেসিং রুমে জিন ক্যারলকে যৌন নিপীড়ন করেছিলেন এবং তাকে মিথ্যাবাদী হিসেবে চিহ্নিত করে মানহানি করেছিলেন।

ফেডারেল আদালতের ৯ সদস্যের বিচারকদের বোর্ড এই মামলায় ডোনাল্ড ট্রাম্পকে প্রায় ৫০ লাখ ডলার জরিমানা করেছেন। বিচারকরা জরিমানার এই টাকা ক্যারলকে ক্ষতিপূরণ হিসেবে দিতে বলেছেন। প্রায় ৩ ঘণ্টা ধরে আলোচনা করে এই রায় দেন তারা।

ট্রাম্প এতদিন এই ঘটনা অস্বীকার করে আসছিলেন। বিচারকদের দলে ৬ জন পুরুষ ও ৩ জন নারী ছিলেন। তারা সবাই এই রায়ে একমত হয়েছেন।

সিভিল ট্রায়ালের সময় ৭৯ বছর বয়সী ক্যারল সাক্ষী দেন। ৭৬ বছর বয়সী ট্রাম্প ১৯৯৫ বা ১৯৯৬ সালে ম্যানহাটনের বার্গডর্ফ গুডম্যান ডিপার্টমেন্ট স্টোরের ড্রেসিং রুমে তাকে ধর্ষণ করেছিলেন। তারপর ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে ২০২২ সালের অক্টোবরে একটি পোস্টে লিখেন এটি একটি 'প্রতারণা' ও 'মিথ্যা'।

ডোনাল্ড ট্রাম্প এই রায়কে 'সম্পূর্ণ অসম্মান' বলে অভিহিত করেছেন এবং ট্রুথ সোশ্যালের একটি পোস্টে বলেছেন এটি 'সর্বকালের সর্বশ্রেষ্ঠ জাদুকরী শিকারের ধারাবাহিকতা'।

উপরে