প্রকাশিত : ১৪ মে, ২০২৪ ১৩:১২

মুম্বাইয়ে ধূলিঝড়ে বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪, আহত ৬০

অনলাইন ডেস্ক
মুম্বাইয়ে ধূলিঝড়ে বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪, আহত ৬০

ভারতের মুম্বাইয়ে প্রচণ্ড ধূলিঝড়ে ভেঙে পড়া বিলবোর্ডের চাপায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬০ জন।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে মঙ্গলবার (১৪ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, সোমবার (১৩ মে) বিকেলে মুম্বাইয়ের ঘাটকোপার এলাকায় একটি ফুয়েল স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটে। দৈত্যাকার বিলবোর্ডটি ফুয়েল স্টেশনটির বিপরীত দিকে ছিল। ধূলিঝড়ে বিলবোর্ডটি হঠাৎ ভেঙে ফুয়েল স্টেশনের মাঝখানে এসে পড়ে।

প্রত্যক্ষদর্শী সপ্নীল খুপ্তে সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘যখন বিলবোর্ডটি ভেঙে পড়ে তখন আমি সেখানে ছিলাম। মুহূর্তের মধ্যেই সেখানে থাকা গাড়ি, মোটরসাইকেল ও মানুষের ওপর এটি ভেঙে পড়ে। যারা সেখানে ছিল সবাই এটির নিচে চাপা পড়ে। আমরা গিয়ে তাদেরকে সেখান থেকে উদ্ধার করি।’

পুলিশ বলেছে, ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স টিম (এনডিআরএফ) ঘটনাস্থলে কাজ করছে। ভেঙে পড়া বিলবোর্ডের নিচ থেকে জীবিতদের উদ্ধারের চেষ্টা করছেন তারা।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে বলেন, ‘দুর্ঘটনা কবলিতদের উদ্ধার কাজকে আগে প্রাধান্য দেওয়া হবে। যারা এ ঘটনায় আহত হয়েছে তাদের চিকিৎসা ব্যয় সরকার বহন করবে। যারা এ ঘটনায় মারা গেছে, তাদের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ রুপি করে দেওয়া হবে।’

এ সময় মুখ্যমন্ত্রী মুম্বাইয়ের সবগুলো বিলবোর্ডের অনুমোদনে আছে কি না, সেটি যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

গতকাল সোমবার ধূলিঝড়ের কবলে পড়ে মুম্বাই। এতে যোগাযোগ ও পরিবহন ব্যবস্থা বিঘ্নিত হয়, বড় বড় গাছ উপড়ে যায়, অবকাঠামো ভেঙে পড়ে এবং অনেক জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। থমকে যায় রেল ও মেট্রো পরিষেবা। আকাশ অন্ধকারে ঢেকে যাওয়ায় বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ রাখা হয়। মহারাষ্ট্রের আবহাওয়া দপ্তর এই ঝড় শুরুর কিছুক্ষণ আগে সতর্কতা জারি করেছিল।

উপরে