প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৪৮

নেতানিয়াহুর যুদ্ধকালীন মন্ত্রিসভায় যোগ দিলেন বিরোধী দলীয় নেতা

অনলাইন ডেস্ক
নেতানিয়াহুর যুদ্ধকালীন মন্ত্রিসভায় যোগ দিলেন বিরোধী দলীয় নেতা

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সরকারে যোগ দিয়েছেন দেশটির বিরোধী রাজনীতিক গিডিয়ন সার। এই নেতা একসময় নেতানিয়াহুর কট্টর সমালোচক হিসেবে পরিচিত ছিলেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) আল জাজিরার খবরে বলা হয়েছে, ৫৭ বছর বয়সী গিডিয়ন রোববার (২৯ সেপ্টেম্বর) নেতানিয়াহু সরকারের নিরাপত্তা মন্ত্রিসভায় যোগ দিয়েছেন। এটি দেশটির যুদ্ধকালীন মন্ত্রিসভা হিসেবেও পরিচিত। গিডিয়নকে এখনও কোনো দপ্তর দেওয়া হয়নি।

ফিলিস্তিনের গাজায় হামাসের বিরুদ্ধে ইসরায়েলের যুদ্ধ নেতানিয়াহু সরকারের যুদ্ধকালীন মন্ত্রিসভা তত্ত্বাবধান করছে। 

ইসরায়েলের ১২০ আসনের পার্লামেন্টে গিডিয়নের রাজনৈতিক দলের চারটি আসন রয়েছে। তাদের সমর্থন পাওয়ায় পার্লামেন্টে প্রয়োজনীয় ৬৮ আসনের সংখ্যাগরিষ্ঠতা পাবেন নেতানিয়াহু।

এই পদক্ষেপ যুদ্ধকালীন পরিস্থিতিতে সরকারপ্রধান নেতানিয়াহুর জোট সম্প্রসারণ এবং সম্ভবত তার রাজনৈতিক অবস্থানকে আরও শক্তিশালী করবে। 

গিডিয়নকে সরকারে স্বাগত জানিয়ে নেতানিয়াহু বলেন, ‘আমরা কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে কাজ করব। সেই সঙ্গে যুদ্ধ পরিচালনাকে প্রভাবিত করতে পারে এমন ফোরামগুলোয় আমি তার সহায়তা প্রত্যাশা করব।’

গিডিয়নকে আদর্শগতভাবে নেতানিয়াহুর চেয়ে আরও বেশি ডানপন্থি বলে মনে করা হয়। তিনি ইসরায়েলের নিরাপত্তাজনিত কারণে ফিলিস্তিন রাষ্ট্রের ঘোর বিরোধী।

উপরে