প্রকাশিত : ২৩ ডিসেম্বর, ২০১৯ ১৫:৫৩

বগুড়া লেখক চক্রের তিনব্যাপী কবি সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া লেখক চক্রের তিনব্যাপী কবি সম্মেলন

কবি সম্মেলনের ৩য় দিন ছিলো কবিতাভ্রমণ। গত রবিবার ৩য় দিনে ঐতিহাসিক বেহুলার বাসর ঘর এবং মহাস্থান গড় ভ্রমণের মধ্য দিয়ে শেষ হলো বগুড়া লেখক চক্রের তিন দিনব্যাপী কবি সম্মেলন।

কবি সম্মেলনের ৩য় দিনে কবিতা ভ্রমণের প্রথমেই বেহুলার বাসর ঘর ভ্রমণে যান কবিরা। ভ্রমণ শেষে কবিতা পাঠ এবং কবি আড্ডার আয়োজন করা হয় ঐতিহাসিক বেহুলার বাসর ঘরের সবুজ চত্ত্বরে।

কবিতা পাঠ ও কবি আড্ডায় সভাপতিত্ত্ব করেন বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক। প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট কবি মাকিদ হায়দার। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কামরুন নাহার কুহেলী।

কবিতা পাঠ ও কবি আড্ডায় অংশগ্রহণ করেন বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি শিবলী মোকতাদির, কবি ও সম্পাদক গাজী লতিফ, কবি বদরুল হায়দার, কবি সালাম তাসির, কবি আউয়াল আনোয়ার, কবি সুনীল শৈশব, কবি মুজাহিদ আহমদ, কবি রাহেল রাজিব, কবি শিকদার ওয়ালিউজ্জামান, কবি কমল হাসান, কবি বাসুদেব শীল, কবি আফসানা জাকিয়া, কবি রুমানা শারমিন, এস এম আনিছুর রহমান, আবু রায়হান, সজীব মাহমুদ প্রমুখ। ঐতিহাসিক বেহুলার বাসর ঘর ভ্রমণ শেষে কবিরা ঐতিহাসিক মহাস্থান গড় ভ্রমণ করেন।

উল্লেখ্য যে, গত শুক্রবার বেলা ১১ টায় বগুড়া লেখক চক্রের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপী কবি সম্মেলনের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব, সমবায় অধিদপ্তরের মহাপরিচালক বগুড়া লেখক চক্রের পুরস্কারপ্রাপ্ত  কবি আমিনুল ইসলাম। এবছর কবি সম্মেলনে চার জন বিশিষ্ট ব্যক্তিকে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন-কবিতায় মনিরুজ্জামান মিন্টু, গল্পে কবীর রানা, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘সপ্তক’ সম্পাদক শিকদার ওয়ালিউজ্জামান এবং সাংবাদিকতায় জি এম সজল।

উপরে