প্রকাশিত : ২১ ফেব্রুয়ারী, ২০২০ ১৯:০৯

একুশের আড্ডা কবিতা পাঠে বোদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রেস বিজ্ঞপ্তি
একুশের আড্ডা কবিতা পাঠে বোদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষ্যে পঞ্চগড়ের বোদায় হিমালয়কন্যা থিয়েটার নানা কর্মসূচি পালন করে। প্রথমে একুশের প্রথম প্রহরে বোদা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে হিমালয়কন্যা থিয়েটার ও স্বেচ্ছাব্রতী সংগঠন ইয়ূথ এগেইনষ্ট হাঙ্গারের সদস্যরা। সকালে প্রভাতফেরীতে অংশ নেয় সদস্যরা।

বিকেল তিনটায় বোদার বলরামহাটে অবস্থিত জাপানভিত্তিক স্বেচ্ছাব্রতী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডে একুশের আড্ডা, কবিতা পাঠ এবং ডকুমেন্টরী প্রদর্শন করা হয়। একুশের আড্ডায় উপস্থিত সদস্যদের মাঝে একুশে ফেব্রুয়ারির পটভূমি এবং তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের প্রোগ্রাম অফিসার (ম্যানেজমেন্ট) ও হিমালয়কন্যা থিয়েটারের কর্ণধার নাট্যকর্মী সিজুল ইসলাম, ডকুমেন্টরী প্রদর্শন করেন গণসাক্ষরতা অভিযানের প্রজেক্ট কো অর্ডিনেটর উত্তম চন্দ্র সাধু, কবিতা পাঠ করেন আবৃত্তিকার মনিরা ইসলাম মনি এবং আটোয়ারীর উপ সহকারী কৃষি কর্মকর্তা ও নৃত্যশিল্পী সুমন ইসলাম।

একুশের আড্ডা এবং ভাষা আন্দোলনের উপর ডকুমেন্টরী প্রদর্শনীর পর প্রশ্নোত্তর পর্র্বে বিজয়ী ৪ জনের হাতে উপস্থিত অতিথিরা উপহার হিসেবে বই তুলে দেন। বিজয়ীরা হলেন রিতু মণি, শতাব্দী রাণী, শারমিন আক্তার ও জাহিদ হাসান।
উপরে