প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:২৭

জামিন পেলেন প্রথম আলো সম্পাদক

অনলাইন ডেস্ক
জামিন পেলেন প্রথম আলো সম্পাদক

রেসিডেনসিয়াল স্কুলের শিক্ষার্থী নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে জামিন দিয়েছেন আদালত।

আজ সোমবার তিনি ঢাকার সিএমএম আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম দুই হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

এর আগে ২০ জানুয়ারি বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মতিউর রহমানকে চার সপ্তাহের জামিন দিয়েছিলেন। চার সপ্তাহ পর তাকে নিম্নআদালতে আত্মসমর্পণ করে জামিন চাইতে বলা হয়েছে। আর নিম্নআদালতকেও তার জামিনের বিষয়ে বিবেচনা করতে বলেছেন হাইকোর্ট।

১৬ জানুয়ারি প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সহযোগী সম্পাদক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম। আসামিরা হলেন– মতিউর রহমান, আনিসুল হক, কবির বকুল, শুভাশিষ প্রামাণিক শুভ, মহিতুল আলম পাভেল, শাহপরান তুষার, জসিম উদ্দিন অপু, মোশারফ হোসেন, সুজন ও কামরুল হায়দার।

প্রসঙ্গত ২০১৯ সালের ১ নভেম্বর রেসিডেনসিয়াল কলেজ ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পর্শ হয়ে মারা যায় নাঈমুল আবরার। ঘটনার পর দিন আবরারের বাবা মজিবুর রহমান মোহাম্মদপুর থানায় একটি অপমৃত্যুর মামলা এবং ৬ নভেম্বর অবহেলাজনিত কারণ উল্লেখ করে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আমিনুল হকের আদালতে আরও একটি মামলা করেন।

উপরে