প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী, ২০২০ ১৭:৩০

নতুন ভোটাররা এনআইডি পাবেন ২ মার্চ থেকে

অনলাইন ডেস্ক
নতুন ভোটাররা এনআইডি পাবেন ২ মার্চ থেকে

আগামী ২ মার্চ ভোটার দিবস ও ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ কার্যক্রম হাতে নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বিশেষ কার্যক্রেমর অংশ হিসেবে আগামী ২ মার্চ নতুন ভোটারদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সরবরাহ শুরু করবে ইসি। সীমিত আকারে এই কার্যক্রমে শুরু হলেও ধীরে ধীরে তা বাড়বে। নির্বাচন কমিশন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এছাড়া মুজিববর্ষ উপলক্ষে জেলা পর্যায়ে পরিচয়পত্র সেবা সহজ করার জন্যও মাঠ পর্যায়ে নির্দেশনা দিয়েছে সংস্থাটি। ভোটার দিবস উদযাপন উপলক্ষে সারাদেশে ব্যাপক অনুষ্ঠান সূচির আয়োজন করা হয়েছে। সেই সঙ্গে একই দিনে ২ মার্চ চূড়ান্ত ভোটার তালিকাও প্রকাশ করা হবে।

ইসি সূত্র জানায়, নতুন নিবন্ধিত নাগরিকদের পেপার লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র মুদ্রণের জন্য জেলা নির্বাচন অফিসে প্রয়োজনীয় লিংক প্রদান করা হয়েছে। উক্ত লিংকের মাধ্যমে জাতীয় ভোটার দিবস উপলক্ষে এবারের হালনাগাদ ভোটার তালিকা হতে অর্থাৎ ২ মার্চ যে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

মুদ্রিত জাতীয় পরিচয়পত্রসমূহ প্রতিটি উপজেলায় ভোটার দিবসের র‌্যালিতে অথবা আলোচনা অনুষ্ঠানে নতুন ভোটারদের মাঝে বিতরণ করার জন্য অনুরোধ করা যেতে পারে। পরবর্তীতে হালনাগাদে অন্তর্ভুক্ত সকল ভোটারকে স্মার্ট কার্ড মুদ্রণ করে সরবরাহ করা হবে।

উপরে