প্রকাশিত : ১০ মার্চ, ২০২০ ১৪:৫০

জামিন হয়নি জি কে শামীমের দেহরক্ষীদেরও

অনলাইন ডেস্ক
জামিন হয়নি জি কে শামীমের দেহরক্ষীদেরও

ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার যুবলীগ থেকে বহিষ্কৃত ঠিকাদার জি কে শামীমের চার দেহরক্ষী মোহাম্মদ জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন ও মো. সামসাদ হোসেনের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

তবে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা চার মাসের মধ্যে তদন্ত সম্পন্ন করতে নির্দেশ দেওয়া হয়েছে তদন্ত কর্মকর্তাকে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতিকে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার (১০ মার্চ) এক রায়ে জামিন আবেদন খারিজ করে এ আদেশ দেন।

আদালতে জি কে শামীমের চার দেহরক্ষীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শামীম সরদার। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

অবৈধ চাঁদাবাজি, টেন্ডারবাজি, অবৈধ মাদক এবং জুয়ার (ক্যাসিনো) সঙ্গে জড়িত অভিযোগে গতবছর ২০ সেপ্টেম্বর গ্রেপ্তার করা হয় জি কে শামীমকে। একইদিন তার সাতজন দেহরক্ষীকেও গ্রেপ্তার করা হয়। পরদিন ২১ সেপ্টেম্বর গুলশান থানায় জি কে শামীমসহ আটজনের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা হয়। এরমধ্যে মানি লন্ডারিংয়ের অভিযোগে করা মামলায় জি কে শামীম ও তার ওই চার দেহরক্ষীসহ আটজনকে আসামি করা হয়।

এরমধ্যে চারজনের জামিন আবেদন গতবছর ২৪ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে খারিজ হয়। এরপর ওই চারজন হাইকোর্টে জামিন আবেদন করেন। আদালত গত ৩ ফেব্রুয়ারি রুল জারি করেন। ১০ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়। এই রুলের ওপর শুনানি শেষে তা খারিজ করে আজ রায় দিলেন হাইকোর্ট। 

উপরে