প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২০ ১৬:০৭

আর্টডকের ব্যবস্থাপনায় দরিদ্র পরিবারে শুকনো খাবার বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি
আর্টডকের ব্যবস্থাপনায় দরিদ্র পরিবারে শুকনো খাবার বিতরণ

কোভিড-১৯ ভাইরাস সংক্রমণে সেনাসদর এর নির্দেশক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অধীনস্ত প্রশিক্ষন সেন্টার ও প্রতিষ্ঠানসমূহ বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি দরিদ্র ও দুস্থ জনসাধারণ এর জরুরী সাহায্য হিসাবে বিভিন্ন প্রকার ত্রান সামগ্রী বিতরন অব্যাহত রেখেছে। এছাড়াও সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায়সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য যে, আর্টডকের ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিনে ইতোমধ্যেই ৪০০০ এর অধিক পরিবারের মধ্যে শুকনো খাবার, মাস্ক এবং হ্যান্ড সানিটাইজার বিতরণ করা হয়েছে। এছাড়াও আর্টডক এর অধীনস্ত বিভিন্ন প্রতিষ্ঠান ইতিমধ্যে চট্রগ্রাম, রাজশাহী, নাটোর, সৈয়দপুর, যশোর ও খুলনায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করেছে।

একই ধারাবাহিকতায় সেবার অংশ হিসাবে আজ রবিবার আর্টডক এর অধীনস্ত আর্মর্ড কোর সেন্টার এন্ড স্কুল (এসিসিএন্ডএস) কর্তৃক বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার প্রত্যন্ত গ্রাম টেকুরগারী, তালপুকুর, পুকুরপাড়, কাঁটাবাড়িয়া এবং রহিমাবাদ এলাকায় প্রায় ১১০ টি দুস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে শুকনো রশদ এবং  মাস্ক বিতরণ করা হয়।

উল্লেখ্য, দেশব্যাপী লকডাউন ঘোষনার পর থেকে বিভিন্ন সময়ে এসিসিএন্ডএস ২০০ টির অধিক পরিবারকে ইতিমধ্যে ত্রান সরবরাহ করেছে। সেনাসদস্যদের জন্য বরাদ্দকৃত খাবার কম গ্রহণ করে সেখান থেকে সঞ্চিত রশদ ত্রান হিসেবে বিতরণ করা হয়।

এই দূর্যোগ কালীন সময়ে দরিদ্র পরিবার সমূহকে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এর অধীনস্ত আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুল এর মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে।

উপরে