প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২০ ১৬:২০

ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে আরও ৫ ফ্লাইট

অনলাইন ডেস্ক
ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে আরও ৫ ফ্লাইট

বাংলাদেশ থেকে যুক্তরাজ্যের নাগরিকদের ফিরিয়ে নিতে আরও পাঁচটি ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন।

আজ রোববার এক ভিডিওবার্তায় তিনি বলেন, ‘যুক্তরাজ্যের পর্যটক, স্বল্পতম সময়ের জন্য বাংলাদেশে বেড়াতে আসা যুক্তরাজ্যের নাগরিক এবং তাদের ওপর নির্ভরশীল লোকজনকে এসব ফ্লাইটে দেশে ফিরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। ওই পাঁচটি ফ্লাইট এপ্রিলের ২৯ এবং মে মাসের ১, ৩, ৫ ও ৭ তারিখে ঢাকা ছেড়ে যাবে।’

এর মধ্যে ৩ মের ফ্লাইটটি যুক্তরাজ্যের নাগরিকদের সরাসরি ঢাকা থেকে লন্ডনে নিয়ে যাবে। বাকি চারটি ফ্লাইট সিলেটে অবস্থানরত যুক্তরাজ্যের নাগরিকদের ঢাকা হয়ে লন্ডন নিয়ে যাবে। এক্ষেত্রে প্রতি যাত্রীকে ৬০০ ইউরো খরচ করতে হবে।

এসব ফ্লাইটে ফেরার জন্য যুক্তরাজ্যের নাগরিকত্ব থাকলেই হবে না, সেখানকার সাধারণ বাসিন্দাও হতে হবে। টিকিট দেওয়ার পূর্বে সে বিষয়টি খতিয়ে দেখা হবে।

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষিতে প্রথম দফায় চারটি ফ্লাইটে সাড়ে আটশ ব্রিটিশ নাগরিকের দেশে ফেরার ব্যবস্থা করেছে ঢাকায় দেশটির হাইকমিশন। প্রথম দফার শেষ বা চতুর্থ ফ্লাইটটি আজ বিকালে ঢাকা ছেড়ে যাবে।

উপরে