প্রকাশিত : ২০ মে, ২০২০ ১৫:০৮

৫ কোটি ৩২ লাখ মানুষ সরকারি ত্রাণ পেয়েছেন

অনলাইন ডেস্ক
৫ কোটি ৩২ লাখ মানুষ সরকারি ত্রাণ পেয়েছেন

করোনাভাইরাসের মতো দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত ৫ কোটি ৩২ লাখ ১৪ হাজার ৭০ জন সরকারি ত্রাণ পেয়েছেন। বুধবার এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৯ মে পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে এক লাখ ৭২ হাজার ৪৬৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৩৮ হাজার ৭৫৪ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ১ কোটি ১৯ লাখ ৭৪ হাজার ৪৬০টি এবং উপকারভোগী লোকসংখ্যা ৫ কোটি ৩২ লাখ ১৪ হাজার ৭০ জন।

সূত্র মতে, শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য বরাদ্দ দেয়া হয়েছে প্রায়  ৯৭ কোটি ৭৮ লাখ টাকা। এরমধ্যে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৭৭ কোটি ৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৬৪ কোটি ৬৩ লাখ ১৪ হাজার ২২ টাকা। এতে উপকারভোগীর পরিবার সংখ্যা ৭২ লাখ ২৯ হাজার ৮৬০ টি এবং উপকারভোগী লোক সংখ্যা ৩ কোটি ৩৪ লাখ ২ হাজার ৩৬৫ জন । শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ২০ কোটি ৭৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ১৬ কোটি ৯ লাখ ২৭ হাজার ৫৮০ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা প্রায় পাঁচ লাখ এবং লোক সংখ্যা প্রায় ১০ লাখ।

উপরে