প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৪৯

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে চাই: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে চাই: প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশটা স্বাধীন করে দিয়ে গেছেন। এদেশটাকে আমরা সুন্দরভাবে গড়ে তুলতে চাই। বিশ্ব এগিয়ে যাচ্ছে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা চলতে চাই।

আজ বুধবার বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) প্রশিক্ষণ সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের ২০ তলা বিশিষ্ট ‘বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ও প্রশাসনিক ভবন’ এর নকশা এবং ময়মনসিংহ বিভাগীয় সদর দপ্তর স্থাপনের জন্য প্রস্তাবিত প্লান এর ভূমি ব্যবহার’ পরিকল্পনার উপস্থাপনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল বাংলাদেশ উন্নত সমৃদ্ধ হোক। এতে বিশ্বসভায় মাথা উঁচু করে চলবে আমরা সেভাবেই বাংলাদেশটাকে গড়ে তুলতে চাই। আজকে তিনি নেই তারা আকাঙ্ক্ষাটা পূরণ করা বাংলাদেশকে সুন্দরভাবে গড়ে তোলা দারিদ্রমুক্ত-ক্ষুধামুক্ত উন্নত শিক্ষিত আধুনিক বিজ্ঞান সম্পন্ন একটা জাতি হিসেবে বাঙালি জাতিকে গড়ে তোলা এবং বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ব এটাই আমাদের লক্ষ্য।

উপরে