প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর, ২০২০ ১৪:০৩

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আইসিইউতে

অনলাইন ডেস্ক
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আইসিইউতে

করোনাভাইরাসে আক্রান্ত রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের স্বাস্থ্যের অবনতি হয়েছে। শারিরীক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে আইসিইউতে নেয়া হয়েছে।

আজ শুক্রবার সকাল নয়টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে তাঁকে ভর্তি করা হয়।

গেলো ৪ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। এতদিন তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

অ্যাটর্নি জেনারেলের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে এ তথ্য নিশ্চিত করেন তার চেম্বারের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ মাসুদ মিয়া।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম তার পদে ২০০৯ সালের ১৩ জানুয়ারী ২০০৯ দায়িত্ব পান। তিনি বাংলাদেশের সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট। তিনি এর আগে এর আগে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসাবে ১৫ নভেম্বর ১৯৯৮ থেকে ৪ অক্টোবর ২০০১ পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। 

১ ফেব্রুয়ারি ১৯৪৯ সালে মুন্সীগঞ্জের লৌহজংয়ের মৌছামন্দ্রা গ্রামে জন্মগ্রহণ করেন মাহবুবে আলম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে বিএ (অনার্স) এবং পাবলিক প্রশাসনে এমএ পাস করেন। পরে আইন বিষয়ে ডিগ্রি নেন। তিনি ১৯৭৯ সালে ভারতের রাজধানী নয়াদিল্লিতে সংবিধান এবং সংসদীয় গবেষণা ইনস্টিটিউট (আইসিপিএস) থেকে সাংবিধানিক আইন এবং সংসদীয় প্রতিষ্ঠান এবং পদ্ধতিতে দুটি ডিপ্লোমা ডিগ্রী অর্জন করেন।

উপরে